[bangla_date] || [english_date]

নিজস্ব প্রতিবেদক *

মঞ্জুর রহমান চৌধুরী

এস আলমের গাড়িকাণ্ডে চট্টগ্রাম নগর বিএনপির এক নেতাকে বিদেশে যেতে দেয়নি শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের ইমিগ্রেশন পুলিশ। মঞ্জুর রহমান চৌধুরী নামের ওই বিএনপি নেতাকে আজ বৃহস্পতিবার বিকেলে সৌদি আরবের মদিনাগামী একটি ফ্লাইট থেকে নামিয়ে আনা হয়। পরে তাকে জিজ্ঞাসাবাদ করে ছেড়ে দেয়া হয়।

বিষয়টি নিশ্চিত করে বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন শেখ আবদুল্লাহ আলমগীর বলেন, আজ বৃহস্পতিবার বিকেল ৫টা ৪০ মিনিটে একটি ফ্লাইট করে স্ত্রীসহ মদিনায় যেতে ফ্লাইটে বসেন মঞ্জুর রহমান চৌধুরী। কিন্তু গোয়েন্দা সংস্থার তথ্যের ভিত্তিতে তাকে ফ্লাইট থেকে নামিয়ে আনা হয়। জিজ্ঞাসাবাদ শেষে পরে তাকে ছেড়ে দেয়া হয়েছে। এস আলম গ্রুপের গাড়িকাণ্ডে বিএনপির এই নেতা জড়িত থাকার বিষয়ে গোয়েন্দা পুলিশের কাছে তথ্য থাকায় তাকে সৌদি আরব যেতে দেয়া হয়নি।

এর আগে গতকাল বুধবার রাতে নগরের জামালখান এলাকার একটি ভবনের পার্কিং থেকে এস আলম গ্রুপের একটি বিলাসবহুল গাড়ি (মেট্রো ঘ-১১-৫৩৪৪) জব্দ করা হয়। ওই ভবনের একটি ফ্ল্যাটে থাকতেন বিএনপির এই নেতা।

গাড়িটি জব্দের পর বিএনপি নেতা মঞ্জুর রহমান চৌধুরী সাংবাদিকদের বলেছিলেন, ‘গাড়িটি আমার বাসার নিচে পার্কিংয়ে কে রেখেছে জানি না। আমি রাখিনি।