[bangla_date] || [english_date]

নিজস্ব প্রতিবেদক *

রোটারি ক্লাব অব চিটাগং কমার্শিয়াাল সিটির বর্ষ-সমাপনী সভা গত ৩০ জুন ক্লাব প্রেসিডেন্ট রোটারিয়ান অমল বড়ুয়া পিএইচএফ’র সভাপতিত্বে ওয়েলপার্ক হোটেলে অনুষ্ঠিত হয়। এতে প্রধানঅতিথি হিসেবে উপস্থিত ছিলেন রোটারি ইন্টারন্যাশনাল সাবেক ডিস্ট্রিক্ট-৩২৮২ এর সম্মানিত ডিস্ট্রিক্ট কো-অর্ডিনেটর রোটারিয়ান পিপি দিদারুল ইসলাম।

সভার শুরুতে প্রথম ক্লাব অ্যাসেমব্লি পরিচালনা করেন প্রেসিডেন্ট ইলেক্ট রোটারিয়ান ব্যারিস্টার আবদুল্লাহ আল সা’দ। এতে স্পিকার ছিলেন পিপি রোটারিয়ান মোহাম্মদ ইসহাক; এরপর ক্লাব এজিএম অনুষ্ঠিত হয় এতে স্পিকার ছিলেন পিপি রোটারিয়ান শাহীন আলম সরকার এবং বর্ষ-সমাপনী সভায় স্পিকার ছিলেন পিপি রোটারিয়ান এডভোকেট মোহাম্মদ আবসারুল হক। সভায় বক্তব্য রাখেন পিপি রোটারিয়ান মোহাম্মদ ইউনুচ, জয়েন্ট সেক্রেটারি রোটারিয়ান হাসনাত আল মামুন, ক্লাব ট্রেজারার রোটারিয়ান মো. ফোরকান হামিদ আজাদ, রোটারিয়ান দীপংকর বড়ুয়া, ক্লাব সেক্রেটারি রোটারিয়ান জ্যোতিময় বড়ুয়া, রোটারিয়ান সঞ্জয় পালিত, রোটারিয়ান লুর্পণা মুৎসুদ্দী লোপা, কবি ও সম্পাদক নুরুল আবছার, রোটারিয়ান ইঞ্জিনিয়ার খলিলুর রহমান, রোটারিয়ান পারভীন আকতার প্রমুখ। সভায় ক্লাবের পক্ষ থেকে রোটাবর্ষ ২০২৩-২৪ এ সফল কর্মকাণ্ডের স্বীকৃতিস্বরূপ ক্লাব প্রেসিডেন্ট রোটারিয়ান অমল বড়ুয়াকে বেস্ট ক্লাব প্রেসিডেন্ট অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

সভায় প্রধানঅতিথি পিপি রোটারিয়ান দিদারুল ইসলাম তাঁর বক্তব্যে বলেন, পৃথিবীর সবচেয়ে পুরোনো সংগঠনের মধ্যে অন্যতম হচ্ছে রোটারি ইন্টারন্যাশনাল। বিগত ১১৮ বছর ধরে মানবিক কর্মকাণ্ডের মাধ্যমে এই সংগঠন বিশ্বের ২০০টি দেশে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। সেবার ক্ষেত্রে প্রতিবছর নতুন নতুন চিন্তাচেতনার প্রবর্তন করে বৈশ্বিক উন্নয়নকে ত্বরান্বিতকরণে রোটারি বিশ্বব্যাপী গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে যাচ্ছে। মানবিক কর্মকাণ্ডে রোটারিয়ানদের আরও বেশি আত্মনিবেদিত হয়ে কাজ করতে হবে।’ তিনি আরও বলেন- ‘মানবিক পৃথিবী গড়তে ও বিশ্বে শান্তি প্রতিষ্ঠা করতে রোটারিয়ানদের কর্মপ্রচেষ্টাকে অব্যাহত রাখতে হবে।’ এ সভায় ২০২৪-২৫ রোটাবর্ষের প্রেসিডেন্ট রোটারিয়ান ব্যারিস্টার আবদুল্লাহ আল সাদকে দায়িত্ব হস্তান্তর করা হয়