[bangla_date] || [english_date]

ক্রীড়া প্রতিবেদক

অধিনায়ক রোহিত ও কোচ রাহুল দ্রাবিড়ের নেতৃত্বে শিরোপা তুলে দিচ্ছেন প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির হাতে

টি-টুয়েন্টি বিশ্বকাপজয়ী ভারত দলকে ছাদখোলা বাসে অভিবাদন জানানো হবে। সামাজিক যোগাযোগ মাধ্যমে জানিয়েছিলেন বিসিসিআই সেক্রেটারি জয় শাহ ও অধিনায়ক রোহিত শর্মা। এজন্য রোহিত সাধারণ মানুষকে মুম্বাইয়ে এসে দলকে সমর্থন জোগানোর আহ্বান জানিয়েছিলেন।

মুম্বাইয়ের উদ্দেশে রওনা হওয়ার আগে ভারত দল দিল্লিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে সাক্ষাত করেছে। মোদির সঙ্গে কুশল বিনিময়, আলাপ-আলোচনা শেষে দুপুর একটার দিকে কার্যালয় থেকে বের হন খেলোয়াড়রা। সেখান থেকে মুম্বাইয়ের ফ্লাইট ধরার জন্য বিমানবন্দরের দিকে রওনা করে।

মোদির সঙ্গে খোশগল্পে মেতে ওঠেন বিশ্বজয়ী রোহিত-কোহলিরা। অধিনায়ক রোহিত ও কোচ রাহুল দ্রাবিড়ের নেতৃত্বে শিরোপা প্রধানমন্ত্রীর হাতে তুলে দেয়া হয়। বিসিসিআই সভাপতি রজার বিনি ও সেক্রেটারি জয় শাহ উপস্থিত ছিলেন।

মুম্বাই ক্রিকেট অ্যাসোসিয়েশন সেক্রেটারি অজিঙ্কা নায়েক জানিয়েছেন, ‘এমসিএ দিনটির জন্য প্রস্তুতি নিয়ে রেখেছে। মুম্বাই পুলিশ ও বিসিসিআইয়ের নির্দেশনায় ওয়াংখেড়ে স্টেডিয়ামে সাধারণ মানুষকে অর্থ ছাড়াই ঢুকতে দেয়া হবে। সাধারণ মানুষ ২,৩, ৪ নং গেট এবং ইউনিভার্সিটি গেট দিয়ে ঢুকতে পারবে। নিরাপত্তার জন্য সর্বোচ্চ সংখ্যক পুলিশ মোতায়েন রাখা হয়েছে।’

শিবসেনা নেতা প্রতাপ সারনায়েক বলেছেন দলের কয়েকজন খেলোয়াড় সংসদে যাবেন, ‘মুম্বাইয়ে অনুষ্ঠানের আয়োজন করেছে বিসিসিআই। ভারতীয় দলে মুম্বাইয়ের খেলোয়াড় রোহিত শর্মা, সূর্যকুমার যাদব, শিভাম দুবে এবং যশ্বী জয়সওয়াল পরেরদিন সংসদে যাবেন। সেখানে তারা মহারাষ্ট্র মুখ্যমন্ত্রী একনাথ সিন্ধের সঙ্গে দেখা করবেন। সংসদ সদস্য হওয়ায় আমি তাদের আমন্ত্রণ করি, তারা সেটা গ্রহণ করেছেন।’

বিসিসিআই বিশ্বজয়ীদের দেশে ফেরানোর জন্য চার্টার্ড ফ্লাইটের ব্যবস্থা করেছিল।

আজ বৃহস্পতিবার সকাল ৬টা ৭মিনিটে দিল্লি বিমানবন্দরে অবতরণ করে রোহিত-কোহলিদের বহন করা উড়োজাহাজ।