[bangla_date] || [english_date]

সীতাকুণ্ড প্রতিনিধি *

চট্টগ্রামের সীতাকুণ্ডে আধুনিক কৃষি সম্প্রসারণে ইন্টারন্যাশনাল অর্গানাইজেশন বিএন্ডএফ কর্পোরেট ও বিএন্ডএফ কেয়ারের উদ্যোগে এবং কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সহযোগিতায় ‘স্মার্ট এগ্রিকালচার ট্রেইনিং’এর শুভ উদ্ভোধন করা হয়েছে।

মঙ্গলবার(৬ ফেব্রুয়ারি) বিকালে সীতাকুণ্ড উপজেলার বেসরকারি উন্নয়ন সংস্থা ‘ইপসার ‘হল অডিটোরিয়ামে উপজেলা কৃষি উপ-সহকারী নাজীম উদ্দীনের সঞ্চালনায় ও বিএন্ডএফ কর্পোরেট ফাউন্ডার চেয়ারম্যান মো. মহিউদ্দিন বদ্দা চৌধুরির সভাপতিত্বে এই প্রশিক্ষণ কর্মসূচির আয়োজন করা হয়।

স্মাট কৃষি প্রশিক্ষণের মাধ্যমে সীতাকুণ্ডের তরুণ শিক্ষিত যুবকদের কৃষিকাজের আওতায় এনে দেশের অর্থনৈতিক অবদান রাখতে সহায়ক হবে এবং বিশ দিন ব্যাপী চারটি গ্রুপে প্রশিক্ষণ দেয়া হবে।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সীতাকুণ্ড প্রেস ক্লাবের সভাপতি  সৌমিত্র চক্রবর্তী। প্রোগ্রাম পরিচালনা করেন কোম্পানির নির্বাহী কর্মকর্তা  মো. আশ্রাফুল আলম ভূঁইয়া।বিশেষ অতিথি উপ-সহকারী কৃষি কর্মকর্তা নাজিম উদ্দীন,বিএন্ডএফ কর্পোরেট এর অপারেশন ম্যানেজার আবদুল্লাহ আল মামুন,স্পীকার গেস্ট মাহমুদুল হক রিয়াদ সহ বিভিন্ন নেতৃবৃন্দ।

এসময় অনুষ্ঠানের সভাপতি মোহাম্মদ মহিউদ্দিন বহদ্দা চৌধুরী তাঁর বক্তব্যে বলেন, কৃষিতে স্মার্ট কৃষি উদ্যোক্তা তৈরি এ প্রশিক্ষণের মূল লক্ষ্য। তারা সীতাকুণ্ডবাসীকে বিষমুক্ত নিরাপদ সবজি ও ফল উৎপাদন করে খাওয়াবে এটাই আমার চাওয়া। এ জন্য ভবিষ্যতেও আমরা সামর্থ অনুযায়ী পাশে থাকবো।

অনুষ্ঠান শেষে সীতাকুণ্ডে ১০ জন সফল কৃষি উদ্যোক্তাকে বিশেষ সম্মাননা ও উপহার তুলে দেন বিএন্ডএফ কর্পোরেট এবং বিএন্ডএফ কেয়ারের পক্ষ থেকে ৫ জনকে কর্মসংস্থান তথা ব্যবসার জন্য নগদ অর্থ সহায়তা প্রদান করা হয়।