[bangla_date] || [english_date]

নিজস্ব প্রতিবেদক *

প্রধান অতিথি হিসেবে আছেন একুশে পদকপ্রাপ্ত সমাজসেবক ও মমতার প্রধান নির্বাহী আলহাজ্ব রফিক আহামদ

অপসংস্কৃতির যুগে দেশীয় সংস্কৃতির চর্চায়” শ্লোগানকে সামনে স্বদেশ আবৃত্তি সংগঠন ১০ বছর ধরে কাজ করে যাচ্ছে সুনামের সাথে।

স্বদেশ আবৃত্তি সংগঠনের ১০ বছরে পর্দাপণ উপলক্ষে বছরব্যাপী অনুষ্ঠান মালায় এবারের আয়োজন বিশ্ব মা দিবস উপলক্ষে ‘মা আবৃত্তি উৎসব-২০২৪ ও গুণীজন সংবর্ধনা’ অনুষ্ঠান চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমির মিলনায়তনে মঙ্গলবার ( ১৪ মে ) বিকালে অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন একুশে পদকপ্রাপ্ত সমাজসেবক ও মমতার প্রধান নির্বাহী আলহাজ্ব রফিক আহামদ । অনুষ্ঠানের উদ্বোধন ঘোষণা করেন একুশে পদকপ্রাপ্ত আবৃত্তিশিল্পী ও প্রশিক্ষক শিমুল মুস্তাফা। সংবর্ধিত অতিথি ছিলেন যথাক্রমে একুশে পদকপ্রাপ্ত সমাজসেবক ও মমতার প্রধান নির্বাহী আলহাজ্ব রফিক আহামদ ও একুশে পদকপ্রাপ্ত আবৃত্তিশিল্পী ও প্রশিক্ষক শিমুল মুস্তাফা।

প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন সমাজসেবক ও উন্নয়ন সংস্থা ইলমার প্রধান নির্বাহী জেসমিন সুলতানা পারু, বিশেষ অতিথি চট্টগ্রাম জেলা প্রশাসনের রাজস্ব বিভাগের অতিরিক্ত জেলা প্রশাসক কবি মালেক মুস্তাকিম, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ২৪ নম্বর উত্তর আগ্রাবাদের ওয়ার্ডের কাউন্সিলর আলহাজ্ব নাজমুল হক ডিউক। দেশের বরেণ্য কবি, ঔপন্যাসিক ও গবেষক মজিদ মাহমুদ স্বাগত বক্তব্য রাখেন স্বদেশ আবৃত্তি সংগঠনের প্রতিষ্ঠাতা ও সভাপতি মোহাম্মদ সেলিম ভূঁইয়া|

অনুষ্ঠানটি সভাপতিত্ত্ব করেন স্বদেশ আবৃত্তি সংগঠন উপদেষ্টা, সাংবাদিক, গল্পকার , প্রাবন্ধিক ও কবি কামরুল হাসান বাদল। সঞ্চালনায় ছিলেন মৌসুমী সুলতানা ও নাসির আহমেদ । আমন্ত্রিত আবৃত্তিশিল্পী হিসেবে দেশের বিভিন্নপ্রান্ত থেকে এসে আবৃত্তি পরিবেশন করেছেন একুশে পদকপ্রাপ্ত আবৃত্তিশিল্পী ও প্রশিক্ষক শিমুল মুস্তাফা, দেশবরেণ্য আবৃত্তিশিল্পী টিটো মুন্সী, দেওয়ান সাঈদুল হাসান, মাসকুর এ সাত্তার কল্লোল, মাসুম আজিজুল বাসার, তাপস মজুমদার, শ্রাবণী সুলতানা, ইমরান সাগর, অতনু করঞ্জাই, মেহেদী হাসান , লিটন কাদরী , মিলি চৌধুরী , মুজাহিদুল ইসলাম , রওশন শরীফ তানি , অঞ্চল চৌধুরী , মাঈনুল আজম চৌধুরী , আয়েশা হক শিমু , মোঃ মসরুর হোসেন, কান্তা আরিফিন ঢাকা, মিসবাহিল মোকার রাবিন , পলি পারভীন, ইকবাল হোসেন জুয়েল , রওয়ার নাঈম, মাহতাব সোহেল, রেজাউল করিম রেজা, অনন্যা রেজওয়ানা । দলীয় পরিবেশনায় ছিলো স্বদেশ আবৃত্তি সংগঠন, বিশ্বতান, চারুতা সাংস্কৃতিক একাডেমি, সায়মা সঙ্গীত বিদ্যালয়, সঙ্গীতা নৃত্য একাডেমি। সার্বিক দলীয় পরিবেশনা ও সহযোগিতায় ছিলেন আব্দুল কাদের আরাফাত, মনিরা আক্তার রাখি, সেলিনা মোর্শেদ , সানজিদা চৌধুরী , কাজী সুহাদা বেগম , তাহা ,সারা, জেবা, রোজা, ছুঁয়া, নিয়ন্তা ও আরিয়া।