[bangla_date] || [english_date]
বক্তব্য রাখছেন সেনাবাহিনী প্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান

দেশের সার্বিক পরিস্থিতি স্বাভাবিক হতে শুরু করেছে বলে জানিয়েছেন সেনাবাহিনী প্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান। বুধবার (২৪ জুলাই) শেরপুরের শহিদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়ামে স্থাপিত সেনা ক্যাম্প পরিদর্শন শেষে গণমাধ্যমকর্মীদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা জানান।

সেনাপ্রধান বলেন, ঢাকা থেকে শেরপুর আসার পথে সড়কে যানবাহনসহ সাধারণ মানুষের চলাচল স্বাভাবিক দেখেছি। বাংলাদেশ সেনাবাহিনী অল্প সময়ের মধ্যে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে।

তিনি বলেন, ঢাকায় মূল সমস্যা থাকলেও দেশের কিছু স্থানে বিচ্ছিন্ন ঘটনা ঘটেছে। আমরা অল্প সময়ে সবকিছু নিয়ন্ত্রণে আনতে পেরেছি। বর্তমানে সড়কে যান চলাচল স্বাভাবিক রয়েছে। এ সময় দায়িত্বরত সেনা সদস্যদের আরও কিছুদিন মাঠে থাকতে হবে বলেও উল্লেখ করেন তিনি।

উল্লেখ্য, কোটা সংস্কার আন্দোলনের ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি ঘিরে দেশজুড়ে সহিংসতা ছড়িয়ে পড়লে কারফিউ জারি করে সরকার। পরিস্থিতি সামাল দিতে নামানো হয় সেনাবাহিনী। সেই সঙ্গে সাধারণ ছুটি ঘোষণা করা হয়। সবশেষ আজ বুধবার রাজধানী ঢাকা ছাড়াও গাজীপুর, নারায়ণগঞ্জ ও নরসিংদীতে সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত কারফিউ শিথিল করা হয়েছে।