[bangla_date] || [english_date]

সীতাকুণ্ড প্রতিনিধি *

চট্টগ্রামের সীতাকুণ্ডে মোবাইল কোর্ট পরিচালনা করে  বিভিন্ন অপরাধে ১১টি ব্যবসায়িক প্রতিষ্ঠানকে  মোট ১ লাখ দশ  হাজার টাকা জরিমানা করা হয়েছে ।

মঙ্গলবার (৯  জুলাই) সকাল ১০ টার দিকে  উপজেলার পৌরসভা সদর এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার সীতাকুণ্ড ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব কে. এম. রফিকুল ইসলাম।

জানা যায় , ডিলিং লাইসেন্স না থাকায় অত্যাবশ্যকীয় পণ্য নিয়ন্ত্রণ আইন-১৯৫৬, এর (৩) ধারায় ৭টি হার্ডওয়্যারের দোকানকে যথাক্রমে- ফজলে ট্রেডিংকে দশ হাজার , শিবলী হার্ডওয়ারকে দশ হাজার , সীতাকুণ্ড হার্ডওয়্যারকে দশ হাজার , আলী ইলেক্ট্রিককে দশ হাজার, নাজমা ইলেক্ট্রনিককে দশ হাজার , রুমা হার্ডওয়্যারকে দশ হাজার টাকা জরিমানা করেন।

মেয়াদ উত্তীর্ণ পণ্য মজুদ রাখায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর (৩৮,৪৪,৪৫,৫১) ধারায়  ৪টি মুদি দোকানকে যথাক্রমে- জাহাঙ্গীর এন্টারপ্রাইজকে দশ হাজার, প্রীতি এন্টারপ্রাইজকে দশ হাজার , জাফর স্টোরকে দশ হাজার , মদিনা এন্টারপ্রাইজকে  দশ হাজার টাকা এবং প্রকাশ্যে তামাকজাত দ্রব্যের বিজ্ঞাপন প্রদর্শন করার অপরাধে ধুমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার/ নিয়ন্ত্রনণ আইন-২০০৫ এর (৫) ধারায় ২টি ডিপার্টমেন্টাল স্টোরকে  যথাক্রমে- প্রীতি এন্টারপ্রাইজকে পাঁচ হাজার, জাফর স্টোরকে পাঁচ হাজার  টাকাসহ মোট ১১টি ব্যবসায়ী প্রতিষ্ঠানকে ১ লক্ষ দশ হাজর টাকা  জরিমানা করা হয়েছে।

জনস্বার্থে এমন অভিযান অব্যাহত থাকবে বলে জানালেন উপজেলা নির্বাহী অফিসার সীতাকুণ্ড ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট কে.এম.  রফিকুল ইসলাম।