[bangla_date] || [english_date]

নিজস্ব প্রতিবেদক *

ঘোরাঘুরি, আড্ডা, ফেলোশিপ- সেলফি, ভোজন ,সংগীতানুষ্ঠান, আলোচনা,  র‌্যাফেল-ড্রসহ নানান আয়োজনের মাধ্যমে গতকাল (১০ফ্রেব্রুয়ারি) দিনব্যাপী অত্যন্ত সুন্দর ও সুশৃঙ্খলভাবে সম্পন্ন হয় সীতাকুণ্ড জনকল্যাণ ফোরাম (এসজেএফ) এর বার্ষিক পারিবারিক বনভোজন ও মিলনমেলা। ভাটিয়ারি গল্ফ গার্ডেনে আয়োজিত এ অনুষ্ঠানে  তিনশতাধিক সদস্য ও শুভানুধ্যায়ীদের উপস্থিতিতে অনুষ্ঠানস্থল সরগরম হয়ে ওঠে। আটমাস-বয়সী এ সংগঠনের প্রথম আয়োজনে অংশগ্রহণকারীরা এ ধরনের একটি মিলনমেলায় শরিক হতে পেরে খুবই সন্তোষ প্রকাশ করেছেন।

সকাল ১১টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত এসজেএফ সদস্যরা সপরিবারে গিরি-প্রকৃতির অনাবিল পরিবেশে একটি দিন ভিন্নভাবে উপভোগ করেছেন।

বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ কর্মজীবনের নিত্যব্যস্ততার বিপরীতে বন্ধু-বান্ধব ও পরিবার-পরিজন নিয়ে ক্লান্তিমুক্ত ও আনন্দময় সময় কেটেছেন। দীর্ঘদিন পর একে অন্যকে পেয়ে কোলাকুলি করেছেন,পুরোনো স্মৃতি রোমন্থন করেছেন, পরস্পরের অবস্থানের খোঁজখবর নিয়েছেন।

পেশাদার ও এসজেএফ এর অপেশাদার শিল্পীদের সংগীতের সুরমূর্চ্চনা, চেয়ার- বালিশখেলা, র‌্যাফেল-ড্রকে ঘিরে দারুণভাবে মেতে ওঠেছিলেন উপস্থিত নারী-পুরুষ সকলেই। গল্ফ গার্ডেন রেস্টুরেন্ট মিলনায়তন ও সংলগ্ন এলাকা ‘একখণ্ড সীতাকুণ্ড’-এ রূপ নেয়।

ভোজনের পর শুরু হয় আলোচনা, সঙ্গীতানুষ্ঠান ও র‌্যাফেল-ড্র পুরস্কার বিতরণ পর্ব।

আলোচনা অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক প্যানেল মেয়র, কাউন্সিলর প্রফেসর ড. নিছার উদ্দিন মঞ্জু,  সৈয়দপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মহিউদ্দিন আহমেদ মঞ্জু, বাঁশবাড়িয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ইঞ্জিনিয়ার আজিজুল হক, এসজেএফ এর পৃষ্ঠপোষক সদস্য ইঞ্জিনিয়ার শফিউল আলম, লায়ন মোহাম্মদ ইমরান, ইঞ্জিনিয়ার মাসুদ রানা, রাখাল রঞ্জন নাগ ও ভাটিয়ারি ইউনিয়ন চেয়ারম্যান নাজিম উদ্দিন। এছাড়া বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি আজিজ আহমেদ চৌধুরী, প্রতিষ্ঠাতা সদস্য মশিউর রহমান খান, সহ-সভাপতি মো. শামসুল আরেফিন, সাধারণ সম্পাদক রোটারিয়ান সাংবাদিক মোহাম্মদ ইউসুফ, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ বোরহান উদ্দিন, বার্ষিক বনভোজন ও মিলনমেলা পরিষদের চেয়ারম্যান রোটারিয়ান মো. শওকত হোসেন, মহাসচিব জাহেদুল ইসলাম চৌধুরী বিটু, সাংস্কৃতিক উপ-পরিষদের আহবায়ক অধ্যাপক সঞ্জয় রায়, সহ-দপ্তর সম্পাদক সুজিত পাল প্রমুখ।

উল্লেখ্য, ১ মে ২০২৪ খ্রিস্টাব্দে সীতাকুণ্ডের বিরাজমান সমস্যা সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবহিত করা, সুবিধাবঞ্চিত ও অবহেলিত মানুষের পাশে থাকা, এলাকার সার্বিক উন্নয়নে স্থানীয় প্রশাসন ও জনপ্রতিনিধিদের সহায়তার পাশাপাশি সমাজসেবা, জনকল্যাণমূলক ও মানবিক কার্যক্রম পরিচালনার লক্ষ্যে সীতাকুণ্ড জনকল্যাণ ফোরাম (এসজেএফ) এর আত্মপ্রকাশ।

র‌্যাফেল-ড্র অনুষ্ঠানে প্রথম পুরস্কার এলইডি টিভি পাওয়া ভাগ্যবান বিজয়ী বাঁশবাড়িয়ার মামুন পুরস্কার গ্রহণ করছেন