[bangla_date] || [english_date]

নিজস্ব প্রতিবেদক *

গণহত্যা দিবসে শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানাচ্ছেন সিটি মেয়র মো. রেজাউল করিম চৌধুরী

চট্টগ্রামের বধ্যভূমি সম্প্রসারণের কাজ শীঘ্রই শুরু হবে বলে জানিয়েছেন চট্টগ্রাম সিটি মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী।

সোমবার (২৫ মার্চ) গণহত্যা দিবস উপলক্ষে পাহাড়তলী বধ্যভূমিতে শহীদদের স্মৃতিতে পুস্পস্তবক অর্পণের পর সাংবাদিকদের মেয়র জানান, হীনস্বার্থে ভূমিখেকোরা জায়গা দখল করতে করতে পাহাড়তলী বধ্যভূমিকে সংকুচিত করে ফেলেছে-যা মুক্তিযোদ্ধা হিসেবে আমাকে ব্যথিত করে। এজন্য বধ্যভূমি সম্প্রসারণের উদ্যোগ নিয়েছি। ইতোমধ্যে, বধ্যভূমির ডিজাইন ও এস্টিমেশন সম্পন্ন হয়েছে। শীঘ্রই বধ্যভূমি পুন:নির্মাণের কাজ শুরু হবে।

এসময় মেয়র বধ্যভূমি প্রদর্শন করেন এবং বধ্যভূমির উন্নয়নে কর্মকর্তাদের দিক নির্দেশনা দেন। সিটি মেয়রের সাথে আরো উপস্থিত ছিলেন চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা শেখ মুহম্মদ তৌহিদুল ইসলামসহ কাউন্সিলরবৃন্দ ও কর্মকর্তাবৃন্দ।

স্বাধীনতা দিবসে এবারও অস্থায়ী শহিদ মিনারে পুস্পস্তবক অর্পণ

স্বাধীনতা দিবসে এবারও চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ব্যবস্থাপনায় মিউনিসিপ্যাল মডেল স্কুল ও কলেজ মাঠে পুস্পস্তবক ও ফুল দিয়ে শ্রদ্ধা জানাবেন মেয়র, মুক্তিযোদ্ধাবৃন্দ, কাউন্সিলরবৃন্দ, রাজনৈতিক ও সাংস্কৃতিক নেতৃবৃন্দসহ  চট্টগ্রামের আপামর জনসাধারণ।

মঙ্গলবার (২৬ মার্চ) সূর্যোদয়ের সাথে সাথে অস্থায়ী শহিদ মিনারে ফুল দেয়ার পর টাইগারপাসস্থ চসিক কার্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করবেন চট্টগ্রাম সিটি মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী। এরপর চসিক কার্যালয়ে নির্মিত মুজিব কর্ণারের উদ্বোধন করবেন মেয়র।

এবিষয়ে চসিকের অভ্যন্তরীণ সভায় মেয়র বলেন, নির্মাণাধীন শহীদ মিনারের দৃশ্যমান না হওয়া এবং সিড়ি সঙ্কীর্ণ ও বয়োবৃদ্ধদের উপযোগী না হওয়া নিয়ে অনেকের অভিযোগ আছে। এ বিষয়টি সুরাহা না হওয়ায় গতবারের মতো এবারও মিউনিসিপ্যাল স্কুল প্রাঙ্গণে আমরা শ্রদ্ধা নিবেদন করব।