[bangla_date] || [english_date]

সীতাকুণ্ড প্রতিনিধি *

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের  সীতাকুণ্ডে ট্যাংক লরির ধাক্কায় এক সিএনজি চালকের মৃত্যু হয়েছে। বুধবার (১৯ জুন) উপজেলার মগপুকুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এসময় গুরুতর আহত এক অটোরিকশা যাত্রীকে উদ্ধার করে চমেক হাসপাতালে প্রেরণ করা হয়।

পুলিশ সূত্রে জানা যায়,ঈদ উপলক্ষে মহাসড়কে চলাচল করা গাড়ির গতিনিয়ন্ত্রণ, উল্টো পথে গাড়ি চালানো রোধ, পিকআপসহ খোলা গাড়িতে যাত্রী পরিবহন ঠেকাতে মগপুকুর এলাকার ঢাকামুখী সড়কে অস্থায়ী চেকপোস্ট বসায় পুলিশ।

এই সময় অতিরিক্ত গতিতে আসা ঢাকামুখী একটি তেলের ট্যাংকলরি গতি থামাতে স্পিড গান ব্যবহার করেন তারা। এতে গাড়িটি গতি থামিয়ে দাঁড়ানোর সময় পেছনে থাকা একটি সিএনজি অটোরিকশা ট্যাঙ্কলরিটিকে ওভারটেক করে সামনে চলে আসে। কিন্তু সামনে আসার পর হাইওয়ে পুলিশকে দাঁড়িয়ে থাকতে দেখে মুহূর্তেই সিএনজি অটোরিকশাটিকে ঘুরিয়ে উল্টো পথে পালিয়ে যাওয়ার চেষ্টা করে।

এসময় পেছনে থাকা ট্যাংক লরির সঙ্গে সিএনজি অটোরিকশাটি সজোরে ধাক্কা খায়। এতে সিএনজি অটোরিকশাটি দুমড়ে মুচড়ে গিয়ে চালক রানা ও ভেতরে থাকা যাত্রী আরিফ গুরুতর আহত হন।দুর্ঘটনা পরবর্তীতে আহত দুজনকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক সিএনজি অটোরিকশাচালক রানাকে মৃত ঘোষণা করেন। এ ছাড়া আহত আরিফের অবস্থা সংকটাপন্ন হওয়ায় তাকে চমেক হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

নিহত সিএনজি অটোরিকশার চালক মো. মেজবাহ উদ্দিন রানা (২৯) উপজেলার বাড়বকুণ্ড ইউনিয়নের মধ্যম মাহামুদাবাদ (তেলিপাড়া) এলাকার নুরুল হকের ছেলে । দুর্ঘটনা পরবর্তীতে আইনগত প্রক্রিয়া শেষে নিহতের লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে বলে বিষয়টি নিশ্চিত করেন বার আউলিয়া হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খোকন চন্দ্র ঘোষ।