[bangla_date] || [english_date]

নিজস্ব প্রতিবেদক *

মোহছেন আউলিয়া (র.) মাজার কমপ্লেক্স এর শুভ উদ্বোধন শেষে মুসল্লিদের নিয়ে মোনাজাত পরিচালনা করছেন সাবেক মেয়র মোহাম্মদ মনজুর আলম

আলহাজ্ব হোছনে আরা মনজুর ওয়েলফেয়ার ট্রাস্টের উদ্যোগে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র আলহাজ্ব মোহাম্মদ মনজুর আলমের অর্থায়নে আধুনিক ও ইসলামিক স্থাপত্য শিল্পের আদলে অত্যন্ত সুন্দর ও মনোরমভাবে পুনঃনির্মিত হয়েছে বার আউলিয়ার অন্যতম আধ্যাত্মিক সাধক হযরত শাহ মোহছেন আউলিয়া (র.) মাজার কমপ্লেক্স।

মঙ্গলবার (১৮ জুন) বাদে মাগরিব, খতমে কোরানে পাক, খতমে মাজমুয়ায়ে সাল্লাতে রাসূল (সা.) মিলাদকিয়াম ও মোনাজাতের মধ্য দিয়ে অত্র মাজার শরীফ শুভ উদ্বোধন হয়েছে। চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র আলহাজ্ব মোহাম্মদ মনজুর আলম মাজার জিয়ারত, নতুন গিলাব জড়িয়ে এবং মোনাজার্তে মধ্য দিয়ে নবনির্মিত আধুনিক স্থাপত্যের এ মাজার শরীফ শুভ উদ্বোধন করেন।

ধর্মীয় আচার অনুষ্ঠানের মধ্য দিয়ে পবিত্র মাজার শরীফ উদ্বোধনীতে মোস্তফা হাকিম পরিবারের আলহাজ¦ এম.এ. তাহের, হযরত গরীবুল্লাহ (র.) মজারের মোতোয়াল্লী শফর আলী, হযরত বায়েজিদ বোস্তামী (র.) মাজারের মোতোয়াল্লী হাবিবুর রহমান, হযরত শাহ মোহছেন আউলিয়া (র.) মাজারের মোতোয়াল্লী এস এম ফজলুল করীম সহ অন্যান্য মোতোয়াল্লীবৃন্দ, সাবেক কমিশনার নেওয়াজ খান, সমাজসেবক হারুন ইউছুফ, আলহাজ¦ হোছনে আরা মনজুর ওয়েলফেয়ার ট্রাস্টের সভাপতি আলহাজ্ব মোহাম্মদ নিজামুল আলম, নির্বাহী পরিচালক আলহাজ্ব মোহাম্মদ সরোয়ার আলম, পরিচালক-আলহাজ্ব মোহাম্মদ সাইফুল আলম, আলহাজ্ব মোহাম্মদ সাহিদুল আলম, সমাজসেবক জাহিদুল হক সিবলুসহ হযরত মোহছেন আউলিয়ার আওলাদ, ওয়ারিশ, খাদেম, ওলামায়ে কেরাম, হাফেজ সহ অগণিত আশেক ভক্ত ও সম্মানিত ব্যক্তিবর্গ এবং এলাকাবাসী উপস্থিত ছিলেন। পুননির্মিত আধুনিক স্থাপত্যের পবিত্র মাজার শরীফ শুভ উদ্বোধনী বক্তব্যে সাবেক মেয়র আলহাজ্ব মোহাম্মদ মনজুর আলম বলেন, সংশ্লিষ্ট সরকারী দপ্তরের অনুমতি নিয়ে দীর্ঘ প্রায় এক বছর সময় ধরে পবিত্র এই মাজার নির্মিত হয়েছে। আল্লাহ তায়ালার রহমতের নির্দশন এই মাজার। তিনি বলেন, আগামী ১০ বছর এই মাজার শরীফের রক্ষণাবেক্ষণের দায়িত্ব পালন করবে আলহাজ্ব হোছনে আরা মনজুর ওয়েলফেয়ার ট্রাস্ট। সাবেক মেয়র আরো বলেন, মাজার শরীফের পালা কমিটি, খাদেম, মোতোয়াল্লীবৃন্দ আছেন উনারা উনাদের দায়িত্ব যথানিয়মে পালন করে যাবেন। তাদের কার্যক্রমের বিষয়ে আমাদের কোনই বক্তব্য নেই। তিনি বলেন, মাজার শরীফের আশপাশে জায়গা পাওয়া গেলে ওরশ শরীফের সুবিধা হবে। জায়গা ক্রয় করার জন্য মাজার কমিটির প্রতি অনুরোধ থাকবে। তিনি আরো বলেন, ওরশ শরীফের জন্য জায়গা ক্রয়ের ক্ষেত্রে আমরাও শরীক হবে। জনাব মনজুর আলম বলেন, আমাদের যাবতীয় সেবা আল্লাহ, আল্লাহর রাসুল ও অলি আউলিয়াদের সন্তুষ্ঠির জন্য। পরে পবিত্র ওরশ শরীফ উপলক্ষে তবারুক বিতরণ করা হয়। মোনাজাত পরিচালনা করেন জামিয়া আহমদিয়া আলিয়া কামিল মাদ্রাসার সাবেক অধ্যক্ষ মাওলানা অছিয়ুর রহমান এবং মিলাদ পরিচালনা করেন মাওলানা ইউনুস রজভী।