[bangla_date] || [english_date]

নিজস্ব প্রতিবেদক *

সুরপঞ্চম সংগীত নিকেতন এর আয়োজনে রবীন্দ্র-নজরুল সাংস্কৃতিক সন্ধ্যা গতকাল সন্ধ্যায় নগরীর থিয়েটার ইনস্টিটিউট হলে অনুষ্ঠিত হয়।

সুর পঞ্চম এর শিক্ষার্থীদের পরিবেশনায় মন মুগ্ধকর সংগীত পরিবেশনার শুরুতে সংক্ষিপ্ত আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে পাথরঘাটা ওয়ার্ডের কাউন্সিলর পুলক খাস্তগীর বলেন, যত ঝড়, ঝঞ্জা, বিঘ্ন, বিপদ, প্রতিকুলতা বাঙালি জীবনে এসেছে হৃদয়ে রবীন্দ্রনাথ ও চেতনায় নজরুলকে ধারণ করে বাঙালি তার থেকে উত্তরণের পথ খুঁজে পেয়েছে। তাই রবীন্দ্র-নজরুল আমাদের প্রাণের কবি, জীবনের কবি।

অনুষ্ঠানের উদ্বোধক হিসেবে দৈনিক পূর্বদেশ পত্রিকার যুগ্ম সম্পাদক ও অপর্ণা চরণ বালিকা বিদ্যালয়ের অধ্যক্ষ আবু তালেব বেলাল বলেন, বিশ্বকবি রবীন্দ্রনাথ ও জাতীয় কবি নজরুল আমাদের বাঙালির অস্তিত্বের সাথে মিশে আছে। বাঙালির সুখ, দুঃখ, আনন্দ, বেদনায়, প্রেমে, বিরহে, সংকটে এবং দ্রোহ ও সংগ্রামী চেতনায় রবীন্দ্রনাথ ঠাকুর ও কাজী নজরুল ইসলামের গান, কবিতা ও লেখনী আমাদের সান্তনা এনে দেয়, পথ দেখায়, প্রেরণা যোগায়, প্রফুল্লতায় ভরে তোলে।

সুর পঞ্চম সংগীত নিকেতন এর অধ্যক্ষ শিমুল দাশ এর সভাপতিত্বে, সহ অধ্যক্ষ রিয়া দাশের পরিচালনায় ও কণিকা দাশের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন মহানগর ছাত্রলীগ নেতা অনিন্দ্য দেব প্রমূখ।