[bangla_date] || [english_date]
বক্তব্য রাখছেন আইইবি, চট্টগ্রাম কেন্দ্রের চেয়ারম্যান প্রকৌশলী এম. এ. রশীদ।

ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি), চট্টগ্রাম কেন্দ্রের উদ্যোগে শনিবার( ১৩ জুলাই) সন্ধ্যায় কেন্দ্রের সেমিনার কক্ষে সপ্তাহব্যাপী ফ্রেশ গ্র্যাজুয়েট ইঞ্জিনিয়ার ট্রেনিং প্রোগ্রাম (Fresh Graduate Engineers Training Programme) শীর্ষক সপ্তাহব্যাপী বুনিয়াদি প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সদ্য পাশকৃত নবীন  স্নাতক প্রকৌশলীদের কর্মজীবনের প্রবেশের পূর্বে পেশাদারিত্ব অর্জন ও কর্মক্ষেত্রের মৌলিক বিষয়ে প্রশিক্ষিত করে গড়ে তোলাই এই কর্মসূচির লক্ষ্য।

আইইবি, চট্টগ্রাম কেন্দ্রের চেয়ারম্যান প্রকৌশলী এম. এ. রশীদ এতে সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন। কেন্দ্রের সম্মানী সম্পাদক প্রকৌশলী মোহাম্মদ শাহজাহান এর সঞ্চালনায় অনুষ্ঠিত এই প্রশিক্ষণ কোর্সে কেন্দ্রের প্রাক্তন চেয়ারম্যান প্রকৌশলী মোহাম্মদ হারুন, প্রকৌশলী মনজারে খোরশেদ আলম ও প্রকৌশলী প্রবীর কুমার সেনসহ সিনিয়র প্রকৌশলীরা বক্তব্য প্রদান করেন। এছাড়াও কেন্দ্রের প্রশিক্ষণ ও পেশাগতমান উন্নয়ন উপ-কমিটির আহ্বায়ক প্রকৌশলী এনামুল বাকী, রিসোর্স পার্সন এম. মুসলিম উদ্দিন, প্রকৌশলী কামালুর রহমান, প্রকৌশলী সোহেল শিকদার এবং কোর্স কো-অর্ডিনেটর ড. প্রকৌশলী মোজাম্মেল হক পিইঞ্জ. বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে সভাপতির বক্তৃতায় প্রকৌশলী এম. এ. রশীদ বলেন, পুঁথিগত জ্ঞান ও কর্মক্ষেত্রে কর্মসম্পাদনের জ্ঞান এক নয়। তিনি বলেন, পেশাদারী মনোভাব তৈরী ও দক্ষতা অর্জনে প্রশিক্ষণের বিকল্প নেই। কেন্দ্রের চেয়ারম্যান সপ্তাহব্যাপী প্রশিক্ষণের মাধ্যমে বিভিন্ন বিষয়ে অর্জিত জ্ঞান দক্ষতার মাধ্যমে কর্মজীবনে প্রয়োগ করে নিজেকে দক্ষ ও যোগ্য হিসেবে উঠার আহ্বান জানান। অনুষ্ঠানে দেশের ১৮টি বিশ্ববিদ্যালয়ের ১৪৩জন প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করছেন। সপ্তাহব্যাপী প্রশিক্ষণ শেষে আগামী ২০ জুলাই আইইবির প্রেসিডেন্ট প্রকৌশলী মো. আবদুস সবুর প্রশিক্ষণার্থীদের মধ্যে প্রধান অতিথি হিসেবে সনদ বিতরণ করবেন।