[bangla_date] || [english_date]
অস্বচ্ছল মানুষদের মাঝে মোনাজাত পরিচালনা করছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র আলহাজ্ব মোহাম্মদ মনজুর আলম

শোকাবহ আগস্ট মাসের শুরুতে দেশে শান্তি ও স্থিতিশীলতা কামনায় চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র আলহাজ্ব মোহাম্মদ মনজুর আলম ধর্মীয় আচার অনুষ্ঠান খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণ কর্মসূচি সম্পন্ন করেছেন।

বৃহস্পতিবার ( ১ আগস্ট) সকালে  তিন স্থানে দেওয়ানহাটস্থ কর্পোরেট অফিস অডিটরিয়ামে মিলাদ মাহফিল, মোনাজাত, নিঃস্ব, দুঃস্থ, অস্বচ্ছল মানুষদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ, নগদ অর্থ সহায়তা প্রদান করেন। বিকেলে বালুচরা হেদায়েতুল মোস্তফা জামে মসজিদে এবং হাটহাজারীস্থ হযরত সৈয়দ আজিজুল হক শেরে বাংলা (রহ:) এর জামে মসজিদে খতমে কোরানেপাক, মিলাদ ও দোয়া মাহফিল, খাদ্য সামগ্রী ও তবারুক বিতরণ করা হয়।

এসব ধর্মীয় কর্মসূচিতে অংশ নিয়ে সাবেক মেয়র আলহাজ্ব মোহাম্মদ মনজুর আলম বলেন, আমাদের জীবনে মহররম মাস ও আগস্ট শোকাবহ মাস। মহররম মাসে কারবালার প্রান্তরে নবীজীর (সা:) এর দৌহিত্র ইমাম হোসেন ও তাঁর পরিবারের সদস্যরা পবিত্র ইসলামের জন্য শহীদ হন। এ দিনটি মুসলিম বিশ্বের জন্য বেদনার দিন। তিনি বলেন, আমাদের বাংলাদেশ যার আহ্বানে স্বাধীন হয়েছে সে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ১৫ আগস্ট ঘাতকেরা সপরিবারে শহীদ করেছে। আল্লাহর মাস পবিত্র মহররম এবং শোকাবহ আগস্ট মাসে বাংলাদেশে আল্লাহর রহমত কামনা করেন তিনি। সাবেক মেয়র মনজুর আলম বলেন, দেশে শান্তি বহাল থাকলে গরীব-দুঃখী ও খেটে খাওয়া মানুষগুলো দু’বেলা দু’মুঠো ভাত খেতে পারে। আমরা অশান্তি চাই না, শান্তি চাই। ১৫ আগস্টের শহীদ, সম্প্রতি সহিংসতায় নিহতদের আত্মার মাগফেরাত কামনা এবং দেশ ও জাতির শান্তি কামনা করে আল্লাহর দরবারে মোনাজাত করা হয়। আজ প্রায় দুই হাজার গরীব দুঃস্থ ও খেটে খাওয়া মানুষদের মাঝে খাদ্য সামগ্রী, নগদ অর্থ ও তবারুক তুলে দেন সাবেক মেয়র মনজুর আলম।

এসব কর্মসূচিতে মোস্তফা হাকিম পরিবারের আলহাজ্ব মোহাম্মদ নিজামুল আলম, আলহাজ্ব মোহাম্মদ সরোয়ার আলম, আলহাজ্ব মোহাম্মদ ফারুক আজম, আলহাজ্ব মোহাম্মদ সাইফুল আলম, আলহাজ্ব মোহাম্মদ সাহিদুল আলম, আলহাজ্ব মোহাম্মদ শাহজাহান, বাদশা আলম, মাওলানা রাশেদুল আলম সহ অন্যরা উপস্থিত ছিলেন। মিলাদ ও মোনাজাত পরিচালনা করেন হযরত তৈয়ব শাহ (র:) জামে মসজিদের খতিব মাওলানা সৈয়দ ইউনুচ রজভী।