[bangla_date] || [english_date]

নিজস্ব প্রতিবেদক *

টাইগারপাসের দ্বিতল সড়কটি চট্টগ্রামের একটি প্রাকৃতিক সৌন্দর্য্যমণ্ডিত স্থান ও সিআরবির অন্তর্ভুক্ত। এখানে এলিভেটেড এক্সপ্রেসওয়ের কংক্রিটের র‍্যাম্প নামানোর তুঘলকি পরিকল্পনা সিডিএকে শুধু স্থগিত নয়,সম্পূর্ণ বাতিল করতে হবে।নিউমার্কেট থেকে সহজেই জিইসির র‍্যাম্প দিয়ে এক্সপ্রেসওয়েতে উঠা যাবে।অল্প দূরেই টাইগারপাসের দ্বিতল সড়কে র‍্যাম্প নামানোর  কোনো যুক্তি নেই।এখানে র‍্যাম্প নামানোর এত তোড়জোড়ের পেছনে বাস্তবে কোটি কোটি টাকা কমিশন, লুটপাট যুক্ত।টাইগারপাসের দ্বিতল সড়কে র‍্যাম্প নামানোর সিদ্ধান্ত বাতিল না করা পর্যন্ত আন্দোলন অব্যাহত রাখতে হবে।

সিআরবি রক্ষা মঞ্চের সমন্বয়ক ডা. মাহফুজুর রহমান আজ এক সভায় এ কথা বলেন।সিআরবি রক্ষা মঞ্চের এক সভা আজ শুক্রবার(৩ মে)পলোগ্রাউন্ড ওয়াজিউল্লাহ ইন্সটিটিউটে বিকাল ৪ টায় অনুষ্ঠিত হয়।সভায় সিআরবি রক্ষা আন্দোলন সংঘটিত ও সফল করায় নববর্ষ উদযাপন পরিষদ কর্তৃক সিআরবি রক্ষা মঞ্চকে দেয়া সম্মাননা স্মারক ডা. মাহফুজুর রহমান নেতৃবৃন্দের হাতে তুলে দেন।

সিআরবি রক্ষা মঞ্চের সমন্বয়ক বীর মুক্তিযোদ্ধা ডা. মাহফুজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরো বক্তব্য রাখেন সিআরবি রক্ষা মঞ্চের যুগ্মসমন্বয়ক বীর মুক্তিযোদ্ধা রাজা

মিঞা,রিজওয়ানুর রহমান খান, সদস্য মশিউর রহমান খান, হাসান মারূফ রুমি,শফি উদ্দিন কবির আবিদ,হাসিনা আক্তার টুনু,আসমা আক্তার,হাসান মুরাদ,শান্তনু দাশ,জাহেদুন্নবী কনক,কায়সার উদ্দিন,মীর সাকিব হোসেন।

সভায় বক্তারা আরো বলেন, উন্নয়নের নামে একের পর এক অপরিণামদর্শী প্রকল্পে চট্টগ্রামের প্রাণ প্রকৃতিকে ধ্বংস করে কংক্রিটের নগরীতে পরিণত করা হচ্ছে।এর পূর্বে চট্টগ্রামবাসীর প্রতিবাদের মুখেও টাইগারপাস- লালখানবাজারের সৌন্দর্য্য ধ্বংস করে এলিভেটেড এক্সপ্রেসওয়ে করা হয়েছে।সিআরবি রক্ষা মঞ্চসহ নাগরিকদের আন্দোলনের মুখে সিআরবিতে ইউনাইটেড হাসপাতাল করার প্রকল্প স্থগিত করা হয়েছে।কিন্তু এখনও তা বাতিল না করায়,আশঙ্কা থেকেই যায়।আমরা এ সভা থেকে সে প্রকল্পটি পুরোপুরি বাতিল করার দাবি জানাই।”

সভা থেকে টাইগারপাস দ্বিতল সড়কে  র‍্যাম্প নির্মাণের সিদ্ধান্ত বাতিলের দাবিতে আগামী ৮ মে টাইগারপাস মোড়ে প্রতিবাদী সমাবেশ সফল করার আহবান জানানো হয়।