[bangla_date] || [english_date]

নিজস্ব প্রতিবেদক *

সাবেক মেয়র আলহাজ্ব মোহাম্মদ মনজুর আলম প্রতিষ্ঠিত শিক্ষা প্রতিষ্ঠানের প্রাক্তন ছাত্ররা শিক্ষা ও মানবসেবায় বিশেষ অবদানের জন্য শুভেচ্ছা স্মারক প্রদান করছেন।

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র, আলহাজ্ব মোস্তফা হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশন ও আলহাজ্ব হোছনে আরা মনজুর ওয়েলফেয়ার ট্রাস্টের প্রতিষ্ঠাতা আলহাজ্ব মোহাম্মদ মনজুর আলম বলেছেন,  জীবনযুদ্ধে জয়ী হতে হলে অধ্যবসায় ও ধৈর্যধারণ করার মনোবল থাকতে হবে। বুকের সৎ সাহস, কঠোর মনোবল অভিষ্ঠলক্ষ্যে পৌঁছার দৃঢ়তা যাদের আছে-তারাই জীবনে সফলতা অর্জন করেছে। সাবেক মেয়র বলেন, তাঁর প্রতিষ্ঠিত শিক্ষা প্রতিষ্ঠানের প্রাক্তন ছাত্রদের মনোবল অটুট রেখে দেশ ও জাতির কল্যাণে নিজেদের উজার করে দিতে হবে। আলহাজ্ব মোস্তফা হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশন প্রতিষ্ঠিত ও পরিচালিত নতুন মনছুরাবাদ কে.জি এন্ড হাই স্কুলের ২৫ বছর পূর্তি ও রজতজয়ন্তী উদযাপন পরিষদের প্রাক্তন ছাত্রদের সাথে অনুষ্ঠিত এক মতবিনিময়ে তিনি এসব কথা বলেন।

শুক্রবার ( ১৬ ফেব্রুয়ারি) সকালে এইচ এম ভবন অডিটরিয়ামে অনুষ্ঠিত এক মতবিনিময়ে সাবেক মেয়র আরো বলেন, আমরা কেজি স্কুল, প্রাথমিক বিদ্যালয়,উচ্চ বিদ্যালয়, মহাবিদ্যালয়, ডিগ্রি কলেজ, বিশ্ববিদ্যালয় কলেজ, মাদ্রাসা, এতিমখানা, হেফজখানা, ফোনকানিয়া মাদ্রাসা, মসজিদসহ ১০৩টি প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করে পরিচালনা করে যাচ্ছি। এ সকল শিক্ষা প্রতিষ্ঠান থেকে প্রতি বছর শত শত ছাত্র-ছাত্রী বের হয়ে দেশ ও বিদেশে ছড়িয়ে পড়েছে। তিনি বলেন, একই ছাতার নিচে শিশু শ্রেণি থেকে অনার্স-মাস্টার্স ডিগ্রি অর্জন করার মত সুযোগ আমরা করে দিয়েছি। তিনি প্রাক্তন শিক্ষার্থীদের উদ্দেশ্যে আরো বলেন, দেশকে ভালবাসুন, দেশ গড়ে তুলুন- তাহলেই আপনি একজন সফল মানুষ হিসেবে প্রতিষ্ঠিত হবেন। এ মতবিনিময়ে প্রাক্তন ছাত্রদের মধ্য থেকে মোহাম্মদ আরমান হোসেন অপু, রফি আহমদ সোহান, আর্শেদুল খন্দকার সাগর, মাহমুদুল হাসান হৃদয়, মোহাম্মদ আরমান কামাল, মোহাম্মদ আবু রায়হান রিফাত, মোহাম্মদ আরমান হোসেন, মোহাম্মদ রবিউল হাসান ও জামাল উদ্দিন রাজু সহ অন্যরা অংশ নেন। মতবিনিময় শেষে প্রাক্তণ ছাত্ররা শিক্ষা ও মানবসেবায় বিশেষ অবদানের জন্য সাবেক মেয়র আলহাজ্ব মোহাম্মদ মনজুর আলমকে শুভেচ্ছা স্মারক প্রদান করেন।