[bangla_date] || [english_date]

চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ বন্ধ ও ট্রেনের ছাদে ভ্রমণ এবং রেললাইনের যন্ত্রাংশ চুরি বন্ধে  জনসচেতনতামুলক বিট পুলিশিং সভা অনুষ্ঠিত হয়।

মঙ্গলবার (৫ডিসেম্বর) চট্টগ্রাম রেলওয়ে জেলার পুলিশ সুপার মোহাম্মদ হাছান চৌধুরীর নির্দেশনায়  নবনির্মিত দোহাজারী কক্সবাজার রুটের সাতকানিয়া রেলওয়ে স্টেশনের ঢেমসা  রেলক্রসিং  এলাকায় বিট পুলিশিং কার্যক্রম পালন করা হয়।

চট্টগ্রাম রেলওয়ে থানার ওসি শহীদুল ইসলাম এর সভাপতিত্বে জনসচেতনতামুলক সভায় উপস্থিত ছিলেন সাতকানিয়ায় ঢেমশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মির্জা আসলাম সরওয়ার রিমন , স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ,স্থানীয়,দোকানদার এবং রেললাইনের পাশে বসবাসরত জনসাধারণ উপস্থিত ছিলেন।

সভায় ট্রেনে ভ্রমণরত অবস্থায় অজ্ঞান পার্টি ও মলম পার্টি হতে রক্ষার জন্য অপরিচিত ব্যক্তির দেয়া কোনো খাবার, পানীয় বা কোনো কিছু না খাওয়ার পরামর্শ প্রদান করেন। এছাড়া অসংগতভাবে ঝুঁকিপূর্ণ অবস্থায় ট্রেনের ছাদে, বাপারে ও ইঞ্জিনে আরোহন করা থেকে বিরত থাকতে, বিনা টিকেটে ট্রেনে ভ্রমন না করতে, ট্রেন স্টেশনে সম্পূর্ণ থামার পর সতর্কতার সাথে উঠা-নামা করতে,  নিজ নিজ ব্যাগ ও মূল্যবান জিনিসপত্র সাবধানে রাখতে, টিকেট কালোবাজারিদের হতে টিকেট ক্রয় না করতে, নিজের আশেপাশে ব্যক্তির গতিবিধি লক্ষ্য রাখতে, সন্দেহজনক মনে হলে বা অবৈধ মালামাল বহন করলে রেলওয়ে  পুলিশকে অবহিত করার পরামর্শ দেয়া হয়।

এছাড়া চট্টগ্রাম রেলওয়ে থানার ওসি টিকেট কালোবাজারিদের ও চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপকারিকে ধরিয়ে দিতে, চলন্ত অবস্থায় ট্রেনে না উঠা,  রেললাইনের যন্ত্রাংশ ( নাট,বল্টু,স্লিপার ইত্যাদি) চুরি বন্ধে রেলওয়ে পুলিশকে তথ্য দিয়ে সহায়তা করা এবং রেললাইন পারাপারে   সতর্ক হতে সকলকে অনুরোধ করেন।