[bangla_date] || [english_date]

নিজস্ব প্রতিবেদক *

ফিলিস্তিনের বিপক্ষে বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইয়ের ম্যাচে প্রথম লেগে পুরোপুরি বিধ্বস্ত হয়েছে বাংলাদেশ দল। কুয়েতে শুরুটা ভালো করলেও শেষ পর্যন্ত ৫-০ গোলের বড় ব্যবধানের হার নিয়ে মাঠ ছাড়ে জামাল-তপুরা। ঘুরে দাঁড়ানোর আশা নিয়ে দ্বিতীয় লেগে মাঠে নামছে বাংলাদেশ।

মঙ্গলবার (২৬ মার্চ) ঘরের মাঠ বসুন্ধরার কিংস অ্যারেনায় ফিলিস্তিনকে স্বাগত জানাবে লাল-সবুজের প্রতিনিধিরা। বাংলাদেশ সময় ম্যাচটি অনুষ্ঠিত হবে বিকেল সাড়ে ৩টায় সময়।

এর আগে সোমবার (২৫ মার্চ) ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে বাংলাদেশ কোচ হ্যাভিয়ের ক্যাবরেরা বলেন, নিশ্চিতভাবেই আমাদের জন্য বড় একটি দিন। অনেক দিন পর ঘরে ফিরতে পেরে খুবই খুশি। নিজেদের দর্শকদের সামনে খেলা কতটা গুরুত্বপূর্ণ তা আমরা জানি। কিংস অ্যারেনায় আবারও দারুণ আবহ দেখতে চাই, যেখানে আমরা এখনও অপরাজিত।

এই ম্যাচে ঘুরে দাঁড়ানোর লক্ষ্য নিয়ে তিনি বলেন, আমরা সংখ্যা বিশ্লেষণ করি না, আমরা বিশ্লেষণ করি পারফরম্যান্স ও উন্নতি। যেভাবে আমরা এগিয়ে যাচ্ছি, সেটা। এটাই পয়েন্ট। অবশ্যই খেলোয়াড়রাই মাঠে থাকে, তারাই পারফরম করে, আমি মাঠের বাইরে থাকি। প্রথম লেগের পারফরম্যান্সে ছেলেরাও হতাশ। তবে আবারও বলছি, ছেলেরা ঘুরে দাঁড়াতে প্রস্তুত।

প্রথম লেগে ৫-০ গোলে এগিয়ে রয়েছে ফিলিস্তিন। এখান থেকে ঘুরে দাঁড়িয়ে পয়েন্ট নিতে পারলেই বড় অর্জন হবে বলে মনে করছেন এই স্প্যানিশ কোচ। তিনি বলেন, দারুণ অভিজ্ঞতা হয়েছে দলের, এখন আমাদের অ্যাডজাস্ট করে পরের ম্যাচের প্রতি মনোযোগ দেওয়া প্রয়োজন, যাতে আমরা সমর্থকদেরকে ভালো কিছু দিতে পারি এবং আশা করি, পয়েন্ট পেতে পারি।

এখন মাঠের পারফরম্যান্সে জামাল-তপুরা কতটা দাপট দেখাতে পারে সেটাই দেখা বিষয়।