[bangla_date] || [english_date]
দোয়া মাহফিলে উপস্থিত আছেন ঘাসফুল-চেয়ারম্যান ড. মনজুর-উল-আমিন চৌধুরী

নিজস্ব প্রতিবেদক *

ঘাসফুল-প্রতিষ্ঠাতা শামসুন্নাহার রহমান পরাণের ৯ম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে।  আজ রবিবার (১৮ ফেব্রুয়ারি) সকালে সংস্থার চট্টগ্রাম নগরীর চান্দগাঁওস্থ প্রধান কার্যালয়ে এবং নওগাঁ জেলার জোনাল অফিসে একই সময়ে দুটি ভিন্ন স্থানে অনুষ্ঠিত হয় খতমে কোরআন, মিলাদ ও দোয়া মাহফিল । এদিকে আজ সকালে সংস্থার ঢাকা জোনের কর্মকর্তাগণ গভীর শ্রদ্ধায় আজিমপুর কবরস্থানে মরহুমার কবরে পুস্পস্তবক অর্পণ করেন।

চট্টগ্রামের দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন ঘাসফুল-চেয়ারম্যান ড. মনজুর-উল-আমিন চৌধুরী, সিইও আফতাবুর রহমান জাফরী, পরিচালক (অপারেশন) মোহাম্মদ ফরিদুর রহমান, অর্থ ও হিসাব বিভাগের উপ-পরিচালক মারুফুল করিম চৌধুরী, সহকারি পরিচালক মোহাম্মদ শামসুল হক, সাদিয়া রহমান, খালেদা আক্তার, ব্যবস্থাপক (প্রশাসন) সৈয়দ মামুনূর রশীদ, ব্যবস্থাপক (হিসাব) মোস্তফা জামাল উদ্দিন, শিপ্রা বড়ুয়া, কর্মসূচি সমন্বয়কারী সিরাজুল ইসলাম, উপ-ব্যবস্থাপক ইরফান বিন মফিজ, সহকারী ব্যবস্থাপক জেসমিন আক্তার, নাছিমা আক্তার রুনা, কর্মকর্তা নারগিছ আক্তার, আবদুর রহমান, খোরশেদ আলম, সুমন দেব, প্রাইজ প্রকল্পের প্রোগ্রাম অফিসার মেজবাহ উদ্দিন, নিবেদিতা পাল, মোশফেকা খানম জেবা, কিশোয়ার নাজ সুজানাসহ অন্যান্য কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

অন্যদিকে আজ সকালে পরাণ রহমানের কবরে পুস্পস্তবক অর্পণ করেন সংস্থার উপ-পরিচালক জয়ন্ত কুৃমার বসু, সহকারী পরিচালক মোঃ নাছির উদ্দিন, এরিয়া ম্যানেজার মকছুদুল আলম কুতুবী, শাখা ব্যবস্থাপক মো: তৈয়ব আলমগীর, মো: ইসরাইল হোসেন, কর্মকর্তা ইবনুল আরাত ও আদিবা তারান্নুম প্রমুখ।

সবশেষে আজ বেলা ১:৩০টায় চট্টগ্রাম নগরীর নন্দনকানস্থ বাওয়া এতিমখানার সকল শিশুদের মাঝে দুপুরের খাদ্য বিতরণ করেন ঘাসফুলের প্রশাসন ও মানবসম্পদ বিভাগের সহকারি পরিচালক সাদিয়া রহমান। এছাড়াও ঘাসফুল পরাণ রহমান স্কুলে দোয়া মাহফিল ও চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়।

উল্লেখ্য ঘাসফুল-প্রতিষ্ঠাতা পরাণ রহমান ১৯৪০ সালে ১লা জুন জন্মগ্রহণ করেন এবং ২০১৫ সালের ১৮ ফেব্রুয়ারী মৃত্যুবরণ করেন। তিনি ১৯৭২ সালে ঘাসফুল প্রতিষ্ঠার মাধ্যমে বিভিন্ন মানবহিতৈষী কর্মকান্ডে সম্পৃক্ত হন। তিনি নারী উন্নয়ন, কমিউনিটি উন্নয়ন, প্রবীণ অধিকার, দলিত সম্প্রদায়; সুইপার, জেলে, হরিজনদের শিক্ষা, অর্থনৈতিক মুক্তি ও অধিকার আদায় এবং একাত্তরে নির্যাতিত বীরাঙ্গনাদের অধিকার আদায়ে বিভিন্ন আন্দোলন সংগ্রামে নেতৃত্ব দেন। নারীর আর্থসামাজিক উন্নয়নে উল্লেখযোগ্য ভূমিকা রাখায় পরাণ রহমানকে বাংলাদেশ সরকার ২০২১ সালে বেগম রোকেয়া পদকে ভূষিত করেন।

ঘাসফুল ঢাকা জোনের কর্মকর্তাগণ আজিমপুর কবরস্থানে সংস্থার প্রতিষ্ঠাতা শামসুন্নাহার রহমান পরাণের ৯ম মৃত্যুবার্ষিকীতে মরহুমার কবরে পুস্পস্তবক অর্পণ করছেন।