[bangla_date] || [english_date]

কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র আরফানুল হক রিফাত মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

বুধবার (১৩ ডিসেম্বর) বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৬টায় সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি।

কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য ও কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি আ ক ম বাহাউদ্দীন বাহার মেয়রের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন।

এর আগে গত ৬ ডিসেম্বর অক্সিজেন স্যাচুরেশন কমে যাওয়ায় আরফানুল হক রিফাতকে রাজধানীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে অবস্থার অবনতি হলে তাকে সিঙ্গাপুর নেওয়ার পরামর্শ দেন চিকিৎসকরা। পরে রোববার (১০ ডিসেম্বর) সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

২০২২ সালে কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে দুইবারের সাবেক মেয়র মনিরুল হক সাক্কুকে পরাজিত করে মেয়র নির্বাচিত হন‌ আরফানুল হক রিফাত। তিনি কুমিল্লা জিলা স্কুল থেকে ১৯৭৪ সালে এসএসসি পাস করেন। পরে কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ থেকে এইচএসসি ও একই কলেজ থেকে স্নাতক ডিগ্রি লাভ করেন।

স্কুলে পড়াকালীন আ ক ম বাহাউদ্দিন বাহারের অনুসারী হিসেবে ছাত্রলীগের রাজনীতিতে যোগ দেন রিফাত। ১৯৮০ সালে কুমিল্লা শহর ছাত্রলীগের সভাপতির দায়িত্ব পান। ১৯৮১ সালে তিনি কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ ছাত্র সংসদ নির্বাচনে ছাত্রলীগের প্যানেলে বহিঃক্রীড়া ও ব্যায়ামাগার সম্পাদক নির্বাচিত হন।

চসিক মেয়রের শোক প্রকাশ

কুমিল্লা সিটি কর্পোরেশনের মেয়র ও কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরফানুল হক রিফাতের মৃত্যুতে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী গভীর শোক প্রকাশ করেছেন। এক শোক বার্তায় তিনি মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান। তিনি মহান আল্লাহ দরবারে প্রার্থনা করেন আল্লাহ যেন মরহুম আরফানুল হক রিফাতকে জান্নাতের উচ্চ মাকাম দান করেন এবং পরিবারের সদস্যদের এই শোক সইবার তৌফিক দান করেন।