[bangla_date] || [english_date]
প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে রপ্তানি ট্রফি গ্রহণ করছেন এশিয়ান অ্যাপারেলসের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আবদুস সালাম।

চট্টগ্রামের এশিয়ান অ্যাপারেলস লিমিটেড জাতীয় রপ্তানি ট্রফি অর্জন করেছে। বৈদেশিক মুদ্রা আহরণ ও কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে বাংলাদেশের রপ্তানি বাণিজ্যে অসাধারণ সাফল্যের স্বীকৃতিস্বরূপ ২০২১–২০২২ অর্থবছরের জন্য নির্বাচিত হয় দেশের অন্যতম শীর্ষ শিল্পপরিবার এশিয়ান গ্রুপের প্রধান শিল্প ইউনিটটি । বাংলাদেশের বর্তমান শীর্ষ দশ পোশাক রপ্তানিকারকের একটি এশিয়ান অ্যাপারেলস।

গতকাল রবিবার সকালে রাজধানী ঢাকায় ওসমানী স্মৃতি মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে রপ্তানি ট্রফি গ্রহণ করেন এশিয়ান অ্যাপারেলসের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আবদুস সালাম। এসময় উপস্থিত ছিলেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু, বাণিজ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি টিপু মুনশি, বাণিজ্য সচিব মোহা. সেলিম উদ্দিন, এফবিসিসিআই’র সভাপতি মাহবুবুল আলম ও রপ্তানি উন্নয়ন ব্যুরোর ভাইস চেয়ারম্যান আনোয়ার হোসেন।

রপ্তানি আয়, আয়গত প্রবৃদ্ধি, নতুন পণ্যের সংযোজন, নতুন বাজারে প্রবেশ, কমপ্লায়েন্স প্রতিপালন ইত্যাদি মূল্যায়নপূর্বক ওভেন খাতে ট্রফি বিজয়ী হিসেবে এশিয়ান অ্যাপারেলসকে নির্বাচন করে বাণিজ্য মন্ত্রণালয় ও রপ্তানি উন্নয়ন ব্যুরো (ইপিবি) ।

এ অর্জনের জন্য প্রতিষ্ঠানের পক্ষ থেকে এশিয়ান অ্যাপারেলসের ব্যবস্থাপনা পরিচালক এম এ ছালাম বলেন, সকলের আন্তরিক সমর্থনই আমাদের এগিয়ে যাওয়া, আজকের অর্জন। ১৯৮০ সালে যাত্রা শুরু করে এশিয়ান অ্যাপারেলস। প্রতিষ্ঠানের নেতৃত্বাধীন ৩ দশকের বৈশ্বিক ব্যবসায়িক দক্ষতা সমৃদ্ধ এ শিল্প পরিবারের বর্তমানে ৭০ ভাগ নারীসহ ৩২ হাজার কর্মী রয়েছে। প্রেস বিজ্ঞপ্তি।