[bangla_date] || [english_date]

নিজস্ব প্রতিবেদক  *

ভারতের পশ্চিমবঙ্গের বিধাননগরের নিউটাউনে অবস্থিত যে ফ্ল্যাটে আওয়ামী লীগের সংসদ সদস্য আনোয়ারুল আজিমকে হত্যা করা হয়েছে বলে ধারণা করা হচ্ছে, সেখানে কোনো লাশ খুঁজে পায়নি কলকাতা পুলিশ। বাংলাদেশের উপ-হাইকমিশন এ তথ্য জানিয়েছেন বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ।

বুধবার (২২ মে) বেলা ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয় নওয়াব আলী সিনেট ভবন মিলনায়তনে ২৪তম জাতীয় পুণনবায়নযোগ্য শক্তি সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

বক্তব্য প্রদানকালে মন্ত্রী বলেন, এমপি আনোয়ার সাহেবের হত্যাকাণ্ডটা দুঃখজনক, মর্মান্তিক। কলকাতা পুলিশ যে ফ্ল্যাটে তাকে হত্যা করা হয়েছে বলে ধারণা করা হয়েছে সেখানে ঢুকেছে। তবে তার লাশ সেখানে পাওয়া যায়নি। তবে এই হত্যাকাণ্ডের মূল হোতাকে ও কয়েকজনকে গ্রেপ্তার করা হয়েছে। ডিবি গ্রেপ্তার করেছে এবং কলকাতা পুলিশও দুজনকে গ্রেপ্তার করেছে।

তিনি আরো বলেন, তদন্ত চলছে এ নিয়ে বিস্তারিত আসলে স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানাবে। আমরা আমাদের মিশনের মাধ্যমে খোঁজ খবর রাখছি এবং মিশন কলকাতা পুলিশের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমেও যোগাযোগ রাখা হচ্ছে। বিষয়টি তদন্তনাধীন।

প্রসঙ্গত, আনোয়ারুল আজিম ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য। ১২ মে চিকিৎসার জন্য দর্শনা সীমান্ত দিয়ে তিনি ভারতে যান। গত ১৬ মে থেকে রহস্যজনকভাবে তিনি নিখোঁজ ছিলেন। পরে আনোয়ারুল আজিমের সঙ্গে যোগাযোগ করতে না পেরে গত ১৮ মে থানায় একটি নিখোঁজ ডায়েরি করেন সংসদ সদস্যের পরিচিত ভারতের বরাহনগরের বাসিন্দা গোপাল বিশ্বাস।