[bangla_date] || [english_date]

নিজস্ব প্রতিবেদক *

প্রধান অতিথির বক্তব্য রাখছেন সাউদার্ন ইউনিভার্সিটি ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান বিশিষ্ট শিল্পপতি ও শিক্ষানুরাগী খলিলুর রহমান

সাউদার্ন ইউনিভার্সিটিতে  গল্প, আড্ডা, গান, আনন্দ উৎসব সহ নানা আয়োজনে অনুষ্ঠিত হলো ঈদ পুনর্মিলনী অনুষ্ঠান। গতকাল মঙ্গলবার বিকেলে উপাচার্য (ভারপ্রাপ্ত) ড. শরীফ আশরাফউজ্জামানের সভাপতিত্বে আয়োজিত এ উৎসবে প্রধান অতিথি ছিলেন সাউদার্ন ইউনিভার্সিটি ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান বিশিষ্ট শিল্পপতি ও শিক্ষানুরাগী খলিলুর রহমান সি.আই.পি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ট্রাস্টি বোর্ডের সদস্য আবদুস সালাম মীর, উদ্যোক্তা ও  ট্রাস্ট সেক্রেটারি অধ্যাপক সরওয়ার জাহান,  ট্রাস্টি বোর্ডের সদস্য ফেরদৌস খান আলমগীর, প্রফেসর ড. ইসরাত জাহান। আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে খলিলুর রহমান বলেন, আজ আমরা এখানে একত্রে মিলিত হতে পেরে সত্যি আনন্দিত। কর্ম ব্যস্ততার কারণে আপনাদের সাথে মিলিত হওয়ার সুযোগ খুব একটা হয় না। ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানের মাধ্যমে অনেকদিন পর আপনাদের সাথে মিলিত হওয়ার সুযোগ হয়েছে। আমরা চাই বছরে অন্তত দুইবার হলেও বিশেষ অনুষ্ঠান আয়োজনের মাধ্যমে শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দের সাথে এভাবে মিলিত হই।

তিনি আরও বলেন, এটি আপনাদের  বিশ্ববিদ্যালয় , এই উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানকে সমৃদ্ধ ও এগিয়ে নিতে সকল শুভাকাঙ্খী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী কাছ থেকে আন্তরিক সহযোগিতা কামনা করছি। বিভিন্ন প্রতিকূলতা ও চড়াই উতরাই পেরিয়ে বিশ্ববিদ্যালয়টি আজকের এই অবস্থানে পৌঁছাতে সক্ষম হয়েছে। বর্তমান বিশ্ববিদ্যালয়ের  দৃষ্টিনন্দন ক্যাম্পাস ও শিক্ষার পরিবেশ দেখে সকলে মুগ্ধ হন।  বিশ্ববিদ্যালয়ের   দীর্ঘদিনের অর্জিত সুনাম ধরে রাখতে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। সামনের দিনগুলোতে আরও বেশি সাফল্য অর্জিত হবে এটাই আমার দৃঢ় বিশ্বাস। এসময় তিনি বিশ্ববিদ্যালয়ের অবকাঠামো সহ বিভিন্ন উন্নয়নমূলক পরিকল্পনার কথা ব্যক্ত করেন।

ট্রাস্টি বোর্ডের  সদস্য আবদুস সালাম মীর বলেন, আমরা ট্রাস্টি বোর্ডের সকল সদস্য শ্রদ্ধেয় চেয়ারম্যানের নেতৃত্বে  বিশ্ববিদ্যালয়ের  উন্নয়নে সার্বিক সহযোগিতা করে যাবো। একটি প্রথম সারির বিশ্ববিদ্যালয় হিসেবে গড়ে তুলতে আমাদের সব ধরনের প্রচেষ্টা অব্যাহত থাকবে।

উদ্যোক্তা ও  ট্রাস্ট সেক্রেটারি অধ্যাপক সরওয়ার জাহান বলেন, আমরা চাই একটি সুন্দর পরিবেশের মধ্য দিয়ে বিশ্ববিদ্যালয় কাঙ্খিত লক্ষ্যে এগিয়ে যাক। আমরা সকলেই সাউদার্ন পরিবার, সাউদার্ন সমৃদ্ধ হলে আমরা গৌরবান্বিত হবো।

উপাচার্য (ভারপ্রাপ্ত) ড. শরীফ আশরাফউজ্জামান তাঁর বক্তব্যে বিভিন্ন গৃহীত উন্নয়ন পরিকল্পনার কথা ট্রাস্টি বোর্ডের সদস্যদেরকে ব্যক্ত করেন। এসময় তিনি পরিকল্পনা বাস্তবায়নে উদ্যোক্তাদের আন্তরিক সহযোগিতার জন্য ধন্যবাদ জানান। পরে সাংস্কৃতিক অনুষ্ঠান ও প্রীতি ভোজের মধ্য দিয়ে অনুষ্ঠান সমাপ্ত হয়।