[bangla_date] || [english_date]

নিজস্ব প্রতিবেদক *

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত আছেন আইআইইউসি বোর্ড অফ ট্রাস্টিজের চেয়ারম্যান প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী।

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় (আইআইইউসি) চট্টগ্রামের বোর্ড অফ ট্রাস্টিজ এর পক্ষ থেকে কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টকে অত্যাধুনিক ম্যাকবুক প্রদান উপলক্ষে সোমবার( ১০ জুন) ডিপার্টমেন্টের কনফারেন্স হলে একটি মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্ট এর সম্মানীত চেয়ারম্যান ড. মোহাম্মদ আমান উল্লাহ এর সভাপতিত্বে উক্ত মতবিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইআইইউসি বোর্ড অফ ট্রাস্টিজের চেয়ারম্যান বিশিষ্ট ইসলামিক চিন্তাবিদ প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী।

এতে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্রগ্রামের মান্যবর উপাচার্য প্রফেসর আনোয়ারুল আজিম আরিফ, আইআইইউসির ভারপ্রাপ্ত ট্রেজারার প্রফেসর ড. মাহি উদ্দিন, ফ্যাকাল্টি অফ সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং এর ডীন প্রফেসর শামসুল আলম, রেজিস্ট্রার আ ফ ম আখতারুজ্জামান কায়সার।

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ড. আবু রেজা বলেন, ১৯৯৫ সাল থেকে প্রতিষ্ঠিত হওয়ার পর থেকেই আইআইইউসির সিএসই ডিপার্টমেন্ট থেকে পাস করা ছাত্ররা বিজ্ঞানের বিভিন্ন শাখায় অবদান রেখে আসছে। তিনি রিসার্চ এর মাধ্যমে ডিপার্টমেন্টকে আরো সমৃদ্ধ করার জন্য বর্তমান ম্যানেজমেন্টের নেওয়া বিভিন্ন পদক্ষেপ উপস্থিত সকল শিক্ষকবৃন্দকে অবহিত করেন এবং সকল শিক্ষক শিক্ষিকাকে রিসার্চের ক্ষেত্রে সর্বোচ্চ মনোযোগী হওয়ার জন্য আহ্বান জানান । অতিথির বক্তব্যে মান্যবর উপাচার্য বলেন, আধুনিক এবং যুগোপযোগী জ্ঞান চর্চার মাধ্যমে আমাদের দেশ ও সমাজ গঠনে সচেষ্ট থাকতে হবে। তিনি ডিপার্টমেন্টের ল্যাব ফ্যাসিলিটিজ বৃদ্ধির জন্য  আগামী সেমিস্টারের শুরুতেই আরো ১৫০ টিরও বেশি লেটেস্ট কনফিগারেশন এর কম্পিউটার দেয়ার কথা জানান।

মতবিনিময় সভায় আরও বক্তব্য রাখেন প্রফেসর মনিরুল ইসলাম, প্রফেসর রেজাউল করিম, ডক্টর মোয়াজ্জেম হোসেন, মোহাম্মদ মাহমুদুর রহমান, সানজিদা শারমিন প্রমুখ । অনুষ্ঠান শেষে সম্মানিত অতিথিবৃন্দ ডিপার্টমেন্ট এর সম্মানিত চেয়ারম্যান ডক্টর মোহাম্মদ আমান উল্লাহ এর হাতে অত্যাধুনিক ম্যাকবুক হস্তান্তর করেন এবং ডিপার্টমেন্টের বিভিন্ন ফ্যাসিলিটি গুলো পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করেন।