[bangla_date] || [english_date]

নিজস্ব প্রতিবেদক *

সাফ অনূর্ধ্ব-১৯ নারী চ্যাম্পিয়ানশিপে বাংলাদেশের নারী ফুটবল দলের অধিনায়ক আফিঈদা খন্দকার প্রান্তিকে তার নিজ জেলা সাতক্ষীরায় দেয়া হয়েছে সংবর্ধনা। সাতক্ষীরা জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে আফিঈদা খন্দকার প্রান্তিকে তোলা হয় ছাদখোলা গাড়িতে। পরে পুরো শহর ঘুরানো হয়েছে।

অনূর্ধ্ব-১৯ সাফ নারী চ্যাম্পিয়নশিপ জয়ী অধিনায়ক আফিঈদা খন্দকার প্রান্তিকে সাতক্ষীরায় সংবর্ধনা দেওয়া হয়েছে।

জাতীয় মহিলা ফুটবল দলের অধিনায়ক সাবিনার পর সাফ অনুর্ধ-১৯ এর অধিনায়ক আফিঈদা খন্দকার প্রান্তিকে নিয়ে সাতক্ষীরার ক্রীড়াঙ্গন আরেক বার আনান্দের জোয়ারে ভেসেছে। আফিঈদা খন্দকার প্রান্তিকে সাতক্ষীরা জেলা ক্রীড়া সংস্থা, সাতক্ষীরা জেলা মহিলা ক্রীড়া সংস্থা, ধারাভাষ্যকার অ্যাসোসিয়েশন, জাতীয় ক্রীড়া পুরস্কারপ্রাপ্ত সাবেক ফিফা রেফারী তৈয়েব হাসান ও প্রেসক্লাবসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জাননো হয়।

আজ বুধবার সকাল ১১টার দিকে ঢাকা থেকে টুঙ্গিপাড়া এক্সপ্রেসে সাতক্ষীরা পৌঁছানোর পর সাতক্ষীরা জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে আফিঈদা খন্দকার প্রান্তি কে তোলা হয় ছাদখোলা গাড়িতে । পরে পুরো শহর ঘোরানো হয়। আনন্দ শোভাযাত্রা শেষে গাড়ি এসে থামে সাতক্ষীরা শহীদ আব্দুর রাজ্জাক পার্কে। আনান্দঘন পরিবেশে সেখানে দেয়া হয় বিভিন্ন সংগঠনের পক্ষে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন।

সংবর্ধনা অনুষ্ঠানে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে অধিনায়ক আফিঈদা খন্দকার প্রান্তি বলেন, ‘সাতক্ষীরাবাসী আমাকে যেভাবে সম্মান দেখিয়েছে, তাতে আমি অভিভূত, আনন্দিত। ফুটবল নিয়ে মাঠে সংগ্রাম করে আজ লক্ষ্যে পৌঁছেছি।’

পিতা ও কোচ খন্দকার আরিফ হাসান প্রিন্সের হাত ধরে ফুটবলে হাতেখড়ি ও বেড়ে ওঠা প্রান্তির। দেশবাসীর কাছে তার জন্যও দোয়া চেয়েছেন প্রান্তি। তিনি বলেন, ‘আগামীতে আমরা যেন আরও ভালো করে বাংলাদেশকে বিশ্বের বুকে তুলে ধরতে পারি এটাই প্রত্যাশা। এছাড়া বাংলাদেশ মহিলা ফুটবল দলকে যারা এ পর্যন্ত এনেছেন, সেই বাংলাদেশ ফুটবল ফেডারেশনের প্রেসিডেন্ট কাজী সালাউদ্দিন স্যার, বাফুফের মহিলা উইংয়ের চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ ম্যাডামসহ কোচদের জন্যও দোয়া করবেন, তাদের দেয়া অনুশীলনে মহিলা ফুটবল আজ এখানে এসেছে।’

সংবর্ধনা অনুষ্ঠানে আনন্দ আর গর্বের কথা বলেছেন জাতীয় পুরস্কার প্রাপ্ত ফিফা রেফারি তৈয়েব হাসান, সামছুজ্জামান বাবু, জেলা ক্রীড়া সংস্থার যুগ্ম সাধারণ সম্পাদক মীর তাজুল ইসলাম রিপন, জেলা মহিলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ফারহা দিবা খান সাথী, জেলা ক্রীড়া অফিসার মাহবুবার রহমান, ফুটবল ধারাভাষ্যকার অলিউল্লাহ।

গর্বের সঙ্গে কৃতজ্ঞতা প্রকাশ করে মেয়ের জন্য দোয়া চেয়েছেন আফিঈদা খন্দকার প্রান্তির পিতা খন্দকার আরিফ হাসান প্রিন্স ও মাতা মমতাজ খাতুন মিরা।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা ক্রীড়া সংস্থার যুগ্ম সাধারণ সম্পাদক সাঈদুর রহমান শাহীন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সাহানা মহিদ, জেলা ক্রীড়া সংস্থার কার্যনির্বাহী সদস্য মির্জা মনিরুজ্জামান কাকন, ক্রীড়া সংগঠক কাজী কামরুজ্জামান।