[bangla_date] || [english_date]

নিজস্ব প্রতিবেদক *

চায়না-ইউএনডিপি ট্রায়াঙ্গুলার ও সাউথ কো-অপারেশন প্রকল্পের আওতায় ৭৬ নারীকে আধুনিক সেলাই মেশিন প্রদান করছেন মেয়র মো. রেজাউল করিম চৌধুরী

নারীদের স্বাবলম্বী করতে ৭৬ নারীকে সেলাইর মেশিন দিয়েছেন চট্টগ্রাম সিটি মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী।

বুধবার (২৪ জানুয়ারি) টাইগারপাসস্থ চসিক কার্যালয়ে চায়না-ইউএনডিপি ট্রায়াঙ্গুলার এবং সাউথ কো-অপারেশন প্রকল্পের আওতায় এই আধুনিক মেশিনগুলো হস্তান্তর করেন মেয়র। প্রকল্পের আওতায় প্রত্যেক উপকারভোগীকে ৪ দিনের প্রশিক্ষণও দেয়া হবে।

মেয়র বলেন, একসময় নারীরা উন্নয়ন পরিকল্পনা থেকে সম্পূর্ণ বিচ্ছিন্ন ছিলেন। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনা দায়িত্ব গ্রহণের পর থেকে সরকারের নানা অন্তর্ভুক্তিমূলক কার্যক্রমে নারীরা এখন রাষ্ট্রের বিভিন্ন ক্ষেত্রে নেতৃত্ব দিচ্ছেন। আমরা আজকে যে সেলাইর মেশিন দিচ্ছি তা নারীদের স্বাবলম্বী উদ্যোক্তায় পরিণত হতে সহায়তা করবে বলে আমাদের আশা।

এসময় চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা শেখ মুহম্মদ তৌহিদুল ইসলাম, কাউন্সিলর ড. নিছার উদ্দিন আহমেদ মঞ্জু, মেয়রের একান্ত সচিব আবুল হাশেম, বস্তি উন্নয়ন কর্মকর্তা মঈনুল হোসেন, ইউএনডিপির পরামর্শক কামাল উদ্দিন আহমেদ, টাউন ম্যানেজার সরোয়ার হোসেন, মোখলেসুর রহমান চৌধুরীসহ প্রকল্প সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

চায়না-ইউএনডিপি ট্রায়াঙ্গুলার ও সাউথ কো-অপারেশন প্রকল্পের আওতায় নারীকে আধুনিক সেলাই মেশিন প্রদান অনুষ্ঠানে বক্তব্য রাখছেন মেয়র মো. রেজাউল করিম চৌধুরী