[bangla_date] || [english_date]

সীতাকুণ্ড প্রতিনিধি *

বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা জননেতা অধ্যাপক লায়ন মো. আসলাম চৌধুরীর নেতৃত্বে র‌্যালি

১২ রবিউল আউয়াল প্রিয় নবী রাসুল (সাঃ) শুভ আগমন উপলক্ষে সীতাকুণ্ড  বিশাল সমাবেশ ও র‌্যালী শোভাযাত্রা ও জশনে জুলুছে চট্টগ্রামের সীতাকুণ্ড গাউছিয়া কমিটি ও আহলে সুন্নাত ঐক্য পরিষদের উদ্যোগে অনুষ্ঠিত হয়। সকল ঈদের সেরা ঈদ, ঈদে মিলাদুন্নবী সাল্লাল্লাহু সাল্লাম। পবিত্র ঈদে মিলাদুন্নবী (দ.) এর মাস রাবিউল আউয়াল এর শুভাগমনে গাউছিয়া কমিটি বাংলাদেশ সীতাকুণ্ড উপজেলা ও আহলে সুন্নাত ঐক্য পরিষদের উদ্যোগে শুক্রবার (৬ সেপ্টেম্বর) সীতাকুণ্ডে জশনে জুলুস বা আনন্দ র‌্যালী বের করা হয়।

এ উৎসবে অংশ নিতে সীতাকুণ্ডের গাউসিয়া কমিটি ও আহলে সুন্নাত ঐক্য পরিষদ সকল ইউনিটের সদস্যগণ ও প্রত্যন্ত অঞ্চল পাড়া-মহল্লা থেকে ব্যানার ফেস্টুন মটরসাইকেল, নিয়ে অংশ নেন। বিভিন্ন এলাকা থেকে নবীর প্রেমিকেরা সুর আর ছন্দে ইয়ানাবি সালামু আলাইকা, ইয়া হাবিব সালামু আলাইকা, তলা আল বাদরু আলাইনা, বালাগাল উলা বি কামালিহি, নূর নবীর আগমন শুভেচ্ছার স্বাগত এবং তৌহিদ ও রিসালাতের ধ্বনিতে মনমুগ্ধকর পরিবেশ হয়ে ওঠে আজ জুমার নামাজের পর থেকে সীতাকুণ্ডের মাদামবিবির হাট নবী প্রেমিকদের এক মিলনমেলা ও ঈদে মিলাদুন্নবী (দ.) সমাবেশ এবং র‌্যালীতে হাজার হাজার ধর্মপ্রাণ মুসলমান অংশ গ্রহণ করেন।

উপজেলার মাদামবিবির হাট হয়ে শোভা যাত্রারটি ভাটিয়ারী বিএমএ টিএনটি মাঠ গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে মিলাদ- কিয়াম মোনাজাতের মাধ্যমে শেষ হয় বর্ণাঢ্য র‌্যালিটি। সমাবেশে বক্তারা আগামী ১২ রবিউল আউয়াল আনজুমান-এ-রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্ট কর্তৃক আয়োজিত জশনে জুলুছ ঈদে মিলাদুন্নবীকে সফল ও স্বার্থক করে তোলার জন্য ধর্মপ্রাণ মুসলমানদের প্রতি আহবান জানান।

সীতাকুণ্ড উপজেলা শাখার সভাপতি অধ্যক্ষ আলহাজ্ব মাওলানা মুহাম্মদ আব্দুল আউয়াল এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক হযরতুলহাজ্ব মাওলানা মুহাম্মদ আলী সিদ্দিকী সঞ্চালনায় র‌্যালি সম্পন্ন হয়।

উক্ত র‌্যালীতে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) চেয়ারপারসনের উপদেষ্টা জননেতা অধ্যাপক লায়ন মো. আসলাম চৌধুরী এফসিএ। এ সময় তিনি তার বক্তব্যে বলেন, বিশ্বমানবতার মুক্তির দিশারি রহমাতুল্লি আলামিন হিসেবে হজরত মুহাম্মদ সাল্লাল্লহ আলাইহি ওয়াসাল্লাম এ ধরাতে শুভাগমনের মহান নিদর্শন পবিত্র রবিউল আউয়াল। সৃষ্টির মূল রহস্য রাসুলের (দ.) এ পৃথিবীতে শুভাগমন বিশ্বমানবতার জন্য এক মহা নেয়ামত। আর এ নেয়ামত প্রাপ্তিতে পবিত্র কোরআনে শোকরিয়া আদায়ের মাধ্যমে সাফল্য অর্জনের নির্দেশনা রয়েছে।

উক্ত  র‌্যালী  উদ্ধবোধন করেন,ফকিহ মুফতি আবুল আবুল হাসান মুহাম্মদ ওমাইর রজভী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আলহাজ্ব মোহাম্মদ আনোয়ার , আলহাজ্ব মোহাম্মদ ইমরোজ সেলিম (মিনু),  মোহাম্মদ খোরশেদ আলম, আলহাজ্ব মোহাম্মদ নিজামউদ্দিন চৌধুরী, মোহাম্মদ রাশেদ হোসেন (রাশেদ)।

আরো উপস্থিত ছিলেন আলহাজ্ব মোবারক হোসেন সওদাগর, আলহাজ্ব মুহাম্মদ জামাল পাশা,  আলহাজ্ব মুহাম্মদ কামাল উদ্দিন, মুহাম্মদ কামাল উদ্দিন চৌধুরী, আলহাজ্ব মাওলানা মুহাম্মদ মুজিব উদ্দিন, মাওলানা মুহাম্মদ খোরশেদ আলম, আলহাজ্ব মুহাম্মদ মুসলিম উদ্দিন, মুহাম্মদ আলাউদ্দিন, আলহাজ্ব মোহাম্মদ মঞ্জুর  এলাহী, মুহাম্মদ শাখাওয়াত হোসাইন, আলহাজ্ব মুহাম্মদ আশরাফ হোসাইন, আলহাজ্ব মাওলানা মুহাম্মদ সিরাজুদ্দৌলা, আলহাজ্ব মাওলানা মুহাম্মদ আতিকউল্লাহ, আলহাজ্ব মাওলানা মুহাম্মদ নুরুল আলম, আলহাজ্ব মাওলানা মুহাম্মদ নাসিম উদ্দিন, মাওলানা মুহাম্মদ সাইফুল আলম, আলহাজ্ব মাওলানা মুহাম্মদ গাউসুল ফারুক, হাফেজ মাওলানা মুহাম্মদ ইকবাল জাহিদ, মাওলানা মুহাম্মদ নেছার উদ্দিন, আলহাজ্ব মুহাম্মদ আলাউদ্দিন, মুহাম্মদ আবুল কালাম কন্ট্রাক্টর, মুহাম্মদ জানে আলম, আলহাজ্ব ইঞ্জিনিয়ার রফিক উদ্দিন আহমেদ, মুহাম্মদ রমজান আলী রুবেল, মুহাম্মদ আলমগীর, মুহাম্মদ মুজিব উদ্দিন চৌধুরী, মুহাম্মদ গিয়াস উদ্দিন সোহেল, মুহাম্মদ আলাউদ্দিন, আলহাজ্ব  মুহাম্মদ তাজু উদ্দিন সওদাগর,শাহ মুহাম্মাদ এমরান হোসাইন, মুহাম্মদ জাহেদ হোসেন, মুহাম্মদ  সালাউদ্দিন মাস্টার, মুহাম্মদ তমিজুর রহমান, মাওলানা মুহাম্মদ শরিফুল ইসলাম, মুহাম্মদ শহিদুল ইসলাম শাহিন,  মুহাম্মদ ওমর ফারুক, মুহাম্মদ আব্দুর রহিম পরিশেষে মুনাজাত পরিবেশন করেন ড. আল্লামা কামালউদ্দিন আজহারী, দেশ ও জাতির  জন্য এবং সকল ধর্মপ্রাণ মুসলমানদের জন্য বিশেষ মোনাজাত পরিচালনা করা হয়।