১০ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ || ২৪শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ

চট্টগ্রাম জেলা রেলওয়ের আওতাধীন  পুলিশ সুপার মোহাম্মদ হাছান চৌধুরীর নির্দেশনায় চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ রোধে বিট পুলিশিং কার্যক্রম ও জনসচেতনতামূলক সভা ধারাবাহিক ভাবে চলছে। আজ  রবিবার( ২ জানুয়ারি) সীতাকুণ্ড বড়তাকিয়া  রেলওয়ে স্টেশন এলাকায় সীতাকুণ্ড রেলওয়ে পুলিশ  ফাঁড়ির উদ্যোগে জনসচেতনতামূলক সভা করেছে রেল পুলিশ।

চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ রোধে বক্তব্য রাখছেন সীতাকুণ্ড রেলওয়ে থানার  অফিসার ইনচার্জ (ওসি) নাজিম উদ্দিন

চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ রোধে সীতাকুণ্ড রেলওয়ে থানার   অফিসার ইনচার্জ(ওসি) নাজিম উদ্দিন এর সভাপত্বিতে অনুষ্ঠিত সভায় স্থানীয় সাংবাদিক, জনপ্রতিনিধি, আরএনবি, রেলওয়ে কর্মকর্তা-কর্মচারী, স্কুলশিক্ষক, মসজিদের ইমাম, মোতায়াল্লীসহ ও গণ্যমান্য ব্যক্তি,  বিভিন্ন শ্রেণি- পেশার মানুষ এবং রেলওয়ে পুলিশের সদস্যগণ উপস্থিত ছিলেন। এ সময় ওসি নাজিম উদ্দিন  বলেন, রেলওয়ে স্টেশন এবং রেললাইনের আশপাশের লোকজনদের ট্রেনে পাথর নিক্ষেপ বন্ধে  উপস্থিত সকলের সহযোগিতা কামনা করেন এবং এ সকল কর্মকাণ্ডের কুফল সম্পর্কে অবহিত করেন। অনুষ্ঠানে এলাকার স্থানীয় ছোট ছোট ছেলে মেয়েদের এবং স্কুল, মাদ্রাসা পড়ূয়া বাচ্চাদের পাথর নিক্ষেপের কূফল এবং এর ভয়াবহতা সংক্রান্ত ধারণা দেয়া হয়। এছাড়াও পাথর নিক্ষেপের শাস্তি সম্পর্কে সবাইকে অবহিত করা হয়।

সভা শেষে তিনি রেললাইন বরাবর হেঁটে হেঁটে চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ বন্ধে রেললাইনের পাশে বসবাসকারী জনসাধারণকে মাইকিং করে মোটিভেশন করেন । খেলাচ্ছলে কেউ যেন চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ না করে সেই বিষয়ে জনসাধারণকে অনুরোধ করেন।