২৩শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ || ৮ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

দেশের মাটিতে পাকিস্তান ক্রিকেট দলের বিপক্ষে বাংলাদেশ পুরুষ দল টানা দুই ম্যাচ হেরে এরই মধ্যে সিরিজ খুইয়েছে। তবে ব্যাতিক্রম বাংলাদেশ নারী ক্রিকেট দল। আইসিসি নারী ওয়ানডে বিশ্বকাপের বাছাইপর্বে নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানকে ৩ উইকেটের ব্যবধানে হারিয়েছে টাইগ্রেসরা।

রবিবার (২১ নভেম্বর) জিম্বাবুয়ের হারারে স্পোর্টিং গ্রাউন্ডে অনুষ্ঠিত ম্যাচে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশের নারীরা। প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২০১ রান সংগ্রহ করতে সক্ষম হয় পাকিস্তান। জবাবে ব্যাটিংয়ে নেমে ২ বল ও ৩ উইকেট হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে যায় লাল-সবুজ বাহিনী।

দলের পক্ষে সর্বোচ্চ ৫০ রানে অপরাজিত থেকে জয় নিয়ে মাঠ ছাড়েন রুমানা আহমেদ। এছাড়া ফারজানা হক ৪৫, রিতু মনি ৩৩, শারমিন আক্তার ৩১ ও সালমা খাতুন ১৮ রানে অপরাজিত থাকেন। পাকিস্তানি বোলারদের মধ্যে ২টি করে উইকেট নিয়েছেন নাশরা সান্ধু ও উমাইমা সোহাইল এবং একটি করে নিয়েছেন আনাম আমিন, ফাতিমা সানা ও নিধা ধার।

এর আগে শুরুতে ব্যাটিংয়ে নেমে তাদের পক্ষে সর্বোচ্চ ৮৭ রান করেন নিধা ধার। এছাড়া আলিয়া রিয়াজ ৬১ অপরাজিত, মুনিবা আলি ২২ ও জাবেইরা খান ১২ রান করেন। বাংলাদেশি নারীদের মধ্যে সর্বোচ্চ ২টি করে উইকেট নিয়েছেন রিতু মনি ও নাহিদা আক্তার। এছাড়া সালমা খাতুন ও রুমানা আহমেদ নেন একটি করে উইকেট।