২৩শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ || ৮ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

জনতা ব্যাংকের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ে মহাব্যবস্থাপক হিসেবে যোগদান করেছেন মোহাম্মদ হুমায়ুন কবির চৌধুরী। সদ্য পদোন্নতিপ্রাপ্ত ডিএমডি সাবেক জিএম কামরুল আহছানের স্থলাভিষিক্ত হলেন তিনি। মঙ্গলবার (৯ নভেম্বর)সকালে তিনি  জিএম হিসেবে তাঁর দায়িত্বভার গ্রহণ করেন।

এর আগে তিনি বেশ সুনামের সাথে খুলনা বিভাগীয় কার্যালয়ে মহাব্যবস্থাপক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

নতুন কর্মস্থলে যোগদানকালে জিএম হুমায়ন কবির চৌধুরীকে সহকর্মীরা সাদরে গ্রহণ করেন ও এবং ফুলেল শুভেচ্ছা জানান। এসময় উপস্থিত ছিলেন ডিজিএম ফারুক আহমদ, ডিজিএম শ্যামল বিশ্বাস, ডিজিএম মোস্তফা আনোয়ার, ডিজিএম নুরুল মোস্তফা, ডিজিএম আবু সাইয়িদ, ডিজিএম মোহাম্মদ জাকারিয়া, এজিএম শম্ভু দাশ, এজিএম নুরুল আলম, এজিএম ফজলুল হক, মহিলা শাখার ব্যবস্থাপক কামরুন নাহারসহ ব্যাংকের কর্মকর্তা-কর্মচারিরা। জিএম হওয়ার আগে একই কার্যালয়ের চট্টগ্রাম এরিয়া অফিসের বি জোনের তিনি ডিজিএম হিসেবেও কাজ করেছেন।

জনতা ব্যাংক লিমিটেড চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের মহাব্যবস্থাপক মোহাম্মদ হুমায়ুন কবির চৌধুরী

জিএম হুমায়ুন কবির চৌধুরী ১৯৬৪ সালে চট্টগ্রাম জেলার ফটিকছড়িতে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তাঁর পিতার নাম মোহাম্মদ জাকির হোসেন চৌধুরী এবং মাতা সানোয়ারা বেগম। তিনি নাজিরহাট কলেজিয়েট হাইস্কুল থেকে এসএসসি , নাজিরহাট কলেজ থেকে এইচএসসি এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে লোকপ্রশাসন বিষয়ে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। তিনি ইনস্টিটিউট অব ব্যাংকার্স বাংলাদেশ এর একজন ডিপ্লোমেড এসোসিয়েট। তিনি ১৯৮৮ সালে সিনিয়র অফিসার হিসেবে  জনতা ব্যাংকে ব্যাংকিং ক্যারিয়ার শুরু করেন। জনতা ব্যাংক লিমিটেডের মাঠ পর্যায়ের গুরুত্বপূর্ণ  কর্পোরেট শাখাসহ বিভিন্ন শাখার প্রধান এবং এরিয়া প্রধান হিসেবে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেন। তিনি দেশ-বিদেশে অনুষ্ঠিত বিভিন্ন ওয়ার্কসপ, সেমিনারে অংশগ্রহণ করেন। তাঁর কমজীবনে নিজের মেধা ও প্রজ্ঞা দিয়ে তিনি ব্যাংকিং সেক্টর তথা দেশের অথনৈতিক উন্নয়নে অনন্য অবদান রেখে চলেছেন । তাঁর সুনিপুণ দক্ষতা আর গতিশীল নেতৃত্বে জনতা ব্যাংকের উন্নতির ধারা অব্যাহত থাকবে বলে সংশ্লিষ্টদের  দৃঢ় বিশ্বাস।

হুমায়ন কবির চৌধুরী একজন প্রতিভাবান, প্রতিশ্রুতিশীল ও নিবেদিতপ্রাণ সৎ ব্যাংক কর্মকর্তা হিসেবে ইতোমধ্যে যথেষ্ট সুনাম কুড়িয়েছেন।