৩১শে আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ || ১৬ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

সারাদেশে করোনাসংক্রমণ প্রতিরোধী  এ পর্যন্ত ৫ কোটি ১২ লাখ ৮৯ হাজার ৭৫৫ ডোজ টিকা দেয়া সম্পন্ন হয়েছে বলে তথ্য জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

রবিবার (০৩ অক্টোবর) স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত টিকাদান বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এখন পর্যন্ত দেশে ৫ কোটি ৭৬ লাখ ৪৫ হাজার ৮০ ডোজ টিকা এসেছে। এর মধ্যে ৫ কোটি ১২ লাখ ৮৯ হাজার ৭৫৫ ডোজ টিকা দেয়া হয়েছে। এই মুহূর্তে ৬৩ লাখ ৫৫ হাজার ৩২৫ ডোজ টিকা মজুত আছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, এখন পর্যন্ত প্রথম ডোজ দেয়া হয়েছে ৩ কোটি ৪১ লাখ ১৭ হাজার ৯৪৮ জনকে এবং দ্বিতীয় ডোজ পেয়েছেন ১ কোটি ৭১ লাখ ৭১ হাজার ৮০৭ জন। আর রবিবার দুই ডোজ মিলিয়ে দেয়া হয়েছে ৫ লাখ ৮৯ হাজার ৪২৭ ডোজ টিকা।

অক্সফোর্ডের অ্যাস্ট্রাজেনেকা, চীনের তৈরি সিনোফার্ম, ফাইজার এবং মডার্নার ভ্যাকসিনের টিকা দেয়া হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের দেয়া তথ্য মতে, রবিবার অ্যাস্ট্রাজেনেকার প্রথম ডোজ দেয়া হয়েছে ৬৮ হাজার ৬৬৯ জনকে এবং দ্বিতীয় ডোজ দেয়া হয়েছে ৭৫৬ জনকে। পাশাপাশি ফাইজারের প্রথম ডোজ দেয়া হয়েছে ১০ হাজার ৮৮৪ জনকে এবং দ্বিতীয় ডোজ দেয়া হয়েছে ৭৫৬ জনকে।

এ ছাড়া সিনোফার্মের টিকা প্রথম ডোজ নিয়েছেন তিন লাখ ৬৯ হাজার ৮৭৮ জন এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন এক লাখ ৩২ হাজার ৭৫৯ জন। মডার্নার টিকা প্রথম ডোজ নিয়েছেন ১ হাজার ৯৩২ জন এবং দ্বিতীয় ডোজ দেয়া হয়েছে ৩ হাজার ৭২৩ জনকে। এখন পর্যন্ত নিবন্ধন করেছেন ৫ কোটি ৬ লাখ ৭৯ হাজার ৭৯২ জন।