৫ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ || ২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

সিলেট-৩ আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী হাবিবুর রহমান হাবিব বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

শনিবার (৪ সেপ্টেম্বর) সন্ধ্যায় ভোট গণনা শেষে নির্বাচন সংশ্লিষ্ট একটি নির্ভরযোগ্য সূত্র বিষয়টি নিশ্চিত করেছে। এর আগে সকাল ৮টা থেকে একযোগে ১৪৯ কেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয়। চলে বিকেল ৪টা পর্যন্ত।

আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী হাবিবুর রহমান নৌকা প্রতীকে ৮৯ হাজার ৭০৫ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির আতিকুর রহমান আতিক লাঙল প্রতীকে ২৪ হাজার ৬০৪ ভোট পেয়েছেন। প্রধান প্রতিদ্বন্দ্বী এই দুই প্রার্থীর মধ্যে ভোটের ব্যবহার ৬৫ হাজার ১০১টি।

এদিকে ফেঞ্চুগঞ্জ, দক্ষিণ সুরমা ও বালাগঞ্জ উপজেলার একাংশ নিয়ে গঠিত সিলেট-৩ আসনে মোট ভোটার ৩ লাখ ৫২ হাজার। এর মধ্যে মোট ভোট কাস্ট হয়েছে ১ লাখ ১৪ হাজার ৩০৯টি।

সিলেট-৩ আসনের উপ-নির্বাচনে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। তারা হলেন- আওয়ামী লীগের প্রার্থী হাবিবুর রহমান হাবিব (নৌকা), জাতীয় পার্টির আতিকুর রহমান আতিক (লাঙল), স্বতন্ত্র প্রার্থী শফি আহমদ চৌধুরী (মোটরগাড়ি) এবং বাংলাদেশ কংগ্রেসের প্রার্থী জুনায়েদ মোহাম্মদ মিয়া (ডাব)।

উল্লেখ্য, চলতি বছরের ১১ মার্চ এ আসনের সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী করোনা আক্রান্ত হয়ে মারা যান। পরে ১৫ মার্চ আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন।