৫ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ || ২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

কক্সবাজারের চকরিয়ায় জমি নিয়ে বিরোধের জেরে নাছির উদ্দিন নোবেল (৪২) নামে এক ব্যক্তি গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছেন। মঙ্গলবার (১৭আগস্ট) দুপুর একটার দিকে উপজেলার পূর্ব বড় ভেওলা ইউনিয়নের সিকদার পাড়ায় এ ঘটনায় অন্তত আরও আহত হয়েছেন ৭/৮জন।

নিহত নাছির উদ্দিন নোবেল সিকদার পাড়া এলাকার মৃত আব্দুল খালেকের ছেলে। তিনি চট্টগ্রামের ওমর গণি এম.ই.এস কলেজ ছাত্র সংসদের সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক ছিলেন। এ ছাড়া আগামী ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী হিসেবে লড়ার প্রস্তুতি নিচ্ছিলেন।

স্থানীয় ও নিহতের স্বজনেরা জানায়, দুপুরে ২০-৩০ জন সশস্ত্র সন্ত্রাসী জমি নিয়ে বিরোধের জেরে সিকদার পাড়ার মুবিন চর এলাকায় গিয়ে অতর্কিতভাবে গুলি বর্ষণ করে। এ সময় সন্ত্রাসীদের গুলিতে নাছির উদ্দিন নোবেল সহ ১১ জন আহত হয়। ঘটনাস্থল থেকে আহতদের উদ্ধার করে স্থানীয়রা চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। এর মধ্যে সাবেক ছাত্রলীগ নেতা নাছির উদ্দিন নোবেল হাসপাতালে মারা যান। এ ছাড়া গুলিবিদ্ধ অবস্থায় আহত ১০ জনকে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

তবে নিহত নোবেলের স্বজনেরা দাবি করেছেন, ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় মনোনয়ন প্রত্যাশী ছিল বলে প্রতিপক্ষরা তাকে পূর্বপরিকল্পিতভাবে হত্যা করেছে।

চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শাকের মোহাম্মদ যুবায়ের বলেন, মূলত ভূমি বিরোধকে কেন্দ্র করে এ ঘটনা সংঘটিত হয়েছে। পুলিশ হাসপাতালে লাশের সুরুতহাল প্রতিবেদন তৈরি করে ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতালে প্রেরণ করেছে।