নিজস্ব প্রতিবেদক *

সময়ের আলোচিত ধারাবাহিক নাটক ‘হাউজ নম্বর ৯৬’। গেল কয়েকমাস ধরে প্রচারে আসা এ নাটকটি অল্প সময়েই  প্রিয় হয়ে ওঠেছে দর্শকদের। সেই সাথে দর্শকদের আগ্রহ ক্রমেই বাড়িয়ে তুলেছে ভিন্নধর্মী গল্পের এ নাটকটি। ইব্রাহিম চৌধুরীর চিত্রনাট্য ও রচনা এবং এসময়ের অন্যতম একজন জনপ্রিয় নাট্যনির্মাতা মাহমুদুর রহমান হিমির পরিচালনায় ইতিমধ্যে নাটকটির ৪৭টি পর্ব প্রচার হয়েছে টেলিভিশনে। তবে টেলিভিশনের পাশাপাশি দর্শক প্রাধান্য দিচ্ছেন অনলাইনেও।

নাটকটি প্রচার শুরু হওয়ার সঙ্গে সঙ্গেই দর্শকমহলে ব্যাপক প্রশংসিত হয়। এর কারণ নাটকটির কাহিনী, প্রেক্ষাপট, গতি ও নির্মাণশৈলী। বর্তমানের একঘেয়েমি নাটকগুলো যখন পরিবার ও সমাজের নানা অবক্ষয়, অবনতি বা কোন্দল তুলে আনার চেষ্টা করছে ঠিক সেই সময় ‘হাউজ নং ৯৬’ নাটকটি একটু ব্যতিক্রম ভাবে ফুটিয়ে তোলার চেষ্টা করছে গল্পটি। যা সবার কাছেই গ্রহণ যোগ্যতা পেয়েছে।

নাটকের গল্প রাজধানীর ঢাকা শহরে একটি চারতলা বাড়িকে কেন্দ্র করে, যে চারতলা বাড়ির আটটি ফ্ল্যাটে দেশের বিভিন্ন অঞ্চলের আটজন ভাড়াটিয়া এবং বাড়ির মালিক থাকেন। বাড়ির মালিকের সঙ্গে ভাড়াটিয়াদের সম্পর্কের খুনসুটির হাসি কান্না, ভাড়াটিয়া এবং বাড়িওয়ালার মধ্যে যে সম্পর্ক বিরাজমান। তা নিয়েই এই ‘হাউজ নম্বর ৯৬’ গল্পটি।

নাটকটিতে পর্যায়ক্রমে দেশের জনপ্রিয় তারকাদের উপস্থিতি দেখা যাচ্ছে বিভিন্ন চরিত্রে নাটকটির শুরুর দিক থেকে এখানে দেখা গেছে আফরান নিশো ও ফারিয়া শাহরিনকে। তাদের বাইরেও নাটকটিতে দেখা গেছে আরও তিনটি নতুন মুখ কিটো ভাই, রাজ ব্রো ও তটিনীকে। এরইমধ্যে ত্রিশের কাছাকাছি পর্যন্ত প্রচারিত হওয়া পর্বে আরও যুক্ত হয়েছেন সালহা খানম নাদিয়া, ইরফান সাজ্জাদ, আফ্রি, জান্নাতুল সুমাইয়া হিমি, তৌসিফ মাহবুব, মনোজ প্রামাণিক ও তানজিন তিশা। এরপর এখন নাটকটিতে দেখা যাচ্ছে জনপ্রিয় অভিনেতা মারজুক রাসেল এবং তানজিম হাসান অনিককে।

নতুন চমক হলো নাটকটিতে যুক্ত হচ্ছেন সাফা কবির এবং ফজলুর রহমান বাবু। খবরটি নিশ্চিত করেছেন নির্মাতা হিমি নিজেই। সম্প্রতি সংবাদমাধ্যমকে তিনি বলেন, ‘গল্পের প্রয়োজনেই সাফা কবির এবং ফজলুর রহমান বাবুকে যুক্ত করা হয়েছে। এরই মধ্যে শুটিংয়ে অংশ নিয়েছেন সাফা কবির। রানু চরিত্রে দেখা যাবে তাকে। বাবু ভাই এবং সাফা কবির দর্শকদের জন্য চমক হয়ে আসছেন।’

আর পড়ুন:   বঙ্গবন্ধুর খুনিদের দেশে ফেরাতে না পারলে মন্ত্রী হিসেবে ব্যর্থ

ইতোমধ্যে এই নাটকটিতে আরো অভিনয় করেছেন- কচি খন্দকার, মনিরা আক্তার মিঠু, আল মামুন, আফরিন শেখ রাইসা, তানিয়া বৃষ্টি, সৈয়দ জামান শাওন, রুকাইয়া জাহান চমক, রকি খান, মিলি বাশার, হারুন প্রমুখ।

‘হাউজ নম্বর ৯৬’ ধারাবাহিক নাটকটি এনটিভিতে প্রতি সপ্তাহের মঙ্গলবার, বুধবার ও বৃহস্পতিবার রাত ৯টা ৪০ মিনিটে প্রচারিত হচ্ছে।