৫ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ || ২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

করোনাকালীন সময়ে শিক্ষক- শিক্ষার্থীদের মাঝে প্রাণোচ্ছল পরিবেশ সৃষ্টির লক্ষ্যে আজ রবিবার (১১অক্টোবর) সন্ধ্যায়  ভার্চুয়াল সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে চট্টগ্রামের  সীতাকুণ্ড থানা সরকারি প্রাথমিক বিদ্যালয়।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুলতানা ইয়াসমিন।এতে  প্রধান অতিথি হিসেবে যোগ দেন সহকারী  উপজেলা শিক্ষা অফিসার (এইউইও) মো. আলাউদ্দীন।

তিনি বলেন, শিক্ষাপ্রতিষ্ঠানটি শুধু পড়াশোনায় নয়  এ যাবত  খেলাধুলা, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা সহপাঠক্রমিক  কার্যক্রম চালিয়ে আসছে সবগুলো প্রশংসার যোগ্য। এসব কার্যক্রমের ধারাবাহিকতা থাকলে বিদ্যালয়টি শুধু জেলাপর্যায়ে নয় একদিন  জাতীয় পর্যায়ে সুনাম বয়ে আনবে বলে আমি আশা রাখি।

সহকারী শিক্ষক জোবেদা ইয়াছমিনের সঞ্চালনায় প্রথমে  ‘ ওগো হাজার বছরের শ্রেষ্ঠ মানুষ তোমায় স্মরি বারে বার’ বঙ্গবন্ধুকে নিয়ে গানটি পরিবশেন করে পঞ্চম শ্রেণির ছাত্রী প্রজ্ঞা রায়।

এরপর ‘করোনামুক্ত নতুন পৃথিবী’ নিয়ে কবিতা আবৃতি করে পঞ্চম শ্রেণির ছাত্র তাসফিকুজ্জামান। করোনাবিষয়ক গান ‘কিছু কথা হোনি রাখো’ পরিবেশন করে প্রজ্ঞা বণিক, নৃত্য পরিবেশন করে চতুর্থ শ্রেণির ছাত্রী শ্রেয়া দাশ গুপ্তা, কৌতুক পরিবেশন করে চতুর্থ শ্রেণির ছাত্র রায়ীদ হোসেন। ‘আমাদের দেশ’  নিয়ে কবিতা পরিবেশন করে দ্বিতীয় শ্রেণির ছাত্র যোবায়ের  আপ্পান, ‘ঝুনঝুন ময়না নাচনা’ গানের তালে তালে ‍নৃত্য পরিবেশন করে তৃতীয় শ্রেণির ছাত্রী সৃজন্তী চৌধুরী।