৭ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ || ২২শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

নানা অনিয়মের অভিযোগে চট্টগ্রাম নগরীর কালুরঘাটের মেরিডিয়ান ফুড প্রোডাক্টসকে ২২ লাখ টাকা এবং বিএসপি ফুড প্রোডাক্টস প্রা. লিমিটেডকে ২১ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

শনিবার দুপুরে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসুর নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। র‌্যাব-৭ ও বিএসটিআই চট্টগ্রাম বিভাগীয় অফিসের যৌথ উদ্যোগে পরিচালিত ভ্রাম্যমাণ আদালত এ জরিমানা করে। র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু বিষয়টি নিশ্চিত করেছেন।

অভিযানে থাকা কর্মকর্তারা বলেন, সস ও সফট ড্রিংক পাউডার (একটি ব্রান্ড) ও নুডুলসের (দুটি ব্রান্ড) সিএম লাইসেন্স না থাকায় বিএসটিআই আইনে ১ লাখ টাকা ও মোড়কজাতকরণ আইনে ১ লাখ টাকা এবং বিভিন্ন মেয়াদোত্তীর্ণ কালার ও ফ্লেভার ব্যবহার করায় নিরাপদ খাদ্য আইনে ২০ লাখ টাকা জরিমানা করা হয় মেরিডিয়ান ফুড প্রোডাক্টসকে। এ সময় ৫ হাজার কেজি নুডলস ধ্বংস করা হয়।

বিএসটিআইয়ের সহকারী পরিচালক মোস্তাক আহমেদ জানান, অভিযানে মেরিডিয়ান ছাড়াও বিএসপি ফুড প্রোডাক্টস প্রা. লিমিটেডকে ভেজিটেবল ঘি, নুডুলস (২টি ব্রান্ড) ও সস (২টি ব্রান্ড) বিএসটিআইয়ের লাইসেন্সবিহীনভাবে উৎপাদন করায় ১ লাখ টাকা ও বিভিন্ন ফ্লেভার মেয়াদোত্তীর্ণ পাওয়ায় নিরাপদ খাদ্য আইনে ২০ লাখ টাকা জরিমানা করা হয়। সেসময় দুই হাজার কেজি ঘি ধ্বংস করা হয়।