৪ঠা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ || ২০শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

৭৫ এর ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হারানোর শোককে শক্তিতে পরিণত করে বাঙালি জাতি ঘুরে দাঁড়িয়েছে বলে বন্তব্য করেছেন শিক্ষা উপ-মন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। তিনি বলেছেন, ‘কখনো কখনো শোক শক্তির উৎস হয়।

শোককে শক্তিতে পরিণত করতে পেরেছি বলেই বাংলাদেশ ঘুরে দাঁড়িয়েছে। আমরা ঘুরে দাঁড়িয়েছি। ’

শনিবার (২৯ আগস্ট) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদতবার্ষিকী উপলক্ষে নগরীর চকবাজার থানা আওয়ামী লীগের উদ্যোগে একটি কমিউনিটি সেন্টারে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

নওফেল বলেন, ‘বঙ্গবন্ধু যে বাংলাদেশ প্রতিষ্ঠা করেছেন তা শোষিত মানুষের বাসযোগ্য ভূমির জন্য। তবে শুধু ভৌগলিক স্বাধীনতা জাতির জন্য যথেষ্ট পরিচয় নয়। এর মূল লক্ষ্য সাম্য-মৈত্রী-শান্তি ও প্রগতির জয়যাত্রা রচনা করা। ’

‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর সে আরাধ্য জয়যাত্রার নেতৃত্ব দিচ্ছেন। ’

তিনি বলেন, ‘এবারের জাতীয় শোক দিবসে ভিন্নমাত্রা এসেছে। এটা হলো- করোনাকালের দুর্যোগ-দুর্বিপাক মোকাবিলা করে সুন্দর একটি আগামীর প্রত্যাশা। ’

চকবাজার থানা আওয়ামী লীগের সভাপতি সাহাব উদ্দিন আহমদের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আনছারুল হকের সঞ্চালনায় সভায় আরও বক্তব্য দেন নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন, আসন্ন চসিক নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী রেজাউল করিম চৌধুরী।

উপস্থিত ছিলেন, নগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, শফিক আদনান, প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুক, শ্রম সম্পাদক আবদুল আহাদ, উপ-প্রচার সম্পাদক শহিদুল আলম, কার্যনির্বাহী সদস্য বখতিয়ার উদ্দিন খান, হাজী বেলাল আহমদ, নগর আওয়ামী যুবলীগের আহ্বায়ক মো. মহিউদ্দিন বাচ্চু প্রমুখ।