৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ || ২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

সিলেটের গোলাপগঞ্জে বাস-সিএনজিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে ৫ জন নিহত হয়েছেন।  আজ শনিবার (২৯আগস্ট) সকাল ১০টার দিকে উপজেলার সিলেট-জকিগঞ্জ সড়কের সদর ইউনিয়নের চৌঘরী বাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- উপজেলার রানাপিং ফাজিলপুর গ্রামের মৃত আব্দুল করিমের ছেলে বাহার উদ্দিন (৪০), লরিফর এলাকার আজমল আলীর ছেলে লাল মিয়া(২৭), জাকারিয়া আহমদ (৩০)। এছাড়া বাকি দু’জনের বয়স ৪৫ ও ১২ বছর। তাদের পরিচয় জানা যায়নি।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা যায়, সকালে বড়লেখাগামী একটি বাসের সঙ্গে বিপরীত দিক থেকে আসা সিলেটগামী একটি সিএনজি অটোরিকশার মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটলে সিএনজি অটো-রিকশাটি দুমড়ে-মুচড়ে যায়। সংঘর্ষের পর ঘটনাস্থলেই  ২জন মারা গেলেও হাসপাতালে নেয়ার পথে আরো এক যাত্রী মৃত্যুর কোলে ঢলে পড়েন। তাছাড়া আশংকাজনক অবস্থায় আরও ৩ জনকে হাসপাতালে নেয়া হলে তাদের মধ্যে দুইজন চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

এদিকে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় স্থানীয় জনতা রাস্তায় ব্যারিকেড সৃষ্টি করে আহতদের উদ্ধার কাজ শুরু করলে প্রায় দুই ঘণ্টাব্যাপী সিলেট-জকিগঞ্জ সড়কের উভয় দিকে শত শত গাড়ি আটকা পড়ে। উৎসুক জনতার ভীড়ে উদ্ধার কাজে নিয়োজিতরা বাধাগ্রস্ত হন।

গোলাপগঞ্জ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ হারুনুর রশীদ চৌধুরী ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ঘটনাস্থলে নিহতদের লাশ ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে প্রেরণের প্রক্রিয়া চলছে। দুর্ঘটনা কবলিত বাস ও অটোরিকশা জব্দ করে থানা হেফাজতে রাখা হয়েছে। ঘটনার পর  পালিয়ে যায় বাস চালক ।