৭ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ || ২২শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

সীতাকুণ্ড মাতৃভূমি সামাজিক সংগঠনের উদ্যোগে জাতীয় শোক দিবস উপলক্ষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনভিত্তিক সাধারণ জ্ঞান প্রতিযোগিতা ও আলোচনা সভা আজ (২৮আগস্ট) সকালে ইপসা কার্যালয়ের বীরমুক্তিযোদ্ধা ডা.এখলাছ উদ্দিন মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

                                                      প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখছেন চট্টগ্রাম জেলা পরিষদ সদস্য আ ম ম দিলসাদ

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সীতাকুণ্ড উপজেলা আওয়ামী লীগের সভাপতি, সাবেক উপজেলা চেয়ারম্যান  আবদুল্লাহ আল বাকের ভূঁইয়া । এসময় তিনি বলেন, বঙ্গবন্ধু চেয়েছিলেন , যে বাংলাদেশ হবে সোনার বাংলা; যে বাংলাদেশে দুঃখী মানুষের মুখে হাসি হবে চিরস্থায়ী; যে বাংলাদেশ হবে চিরতরে ক্ষুধামুক্ত-শোষণমুক্ত ও বৈষম্যমুক্ত।  বঙ্গবন্ধুর সংগ্রামী জীবন ও বাংলাদেশের স্বাধীনতাসংগ্রামে তাঁর অবদানের কথা উল্লেখ করে জননেতা বাকের ভূঁইয়া বলেন, বঙ্গবন্ধুর অতুলনীয় দেশপ্রেম ও শিশুদের প্রতি গভীর মমত্ববোধের দৃষ্টান্ত অনুসরণের জন্য এবং তাঁর সোনার বাংলা গড়ার স্বপ্নকে বাস্তবে রূপ দেয়ার জন্য  সবাইকে সম্মিলিতভাবে কাজ করতে হবে। তিনি শিশু–কিশোরদের বঙ্গবন্ধুর আদর্শে জীবন গড়ার ও পরবর্তী সময়ে দেশের উন্নয়নে আত্মনিয়োগ করার আহ্বান জানান।

অুনষ্ঠানে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন চট্টগ্রাম জেলা পরিষদ সদস্য আ ম ম দিলসাদ। আওয়ামী লীগ নেতা মো জাহাঙ্গীর ভূঁইয়ার  সভাপতিত্বে ও সংগঠনের সহ-সভাপতি  মানস নন্দীর পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সদস্য গোলাম রব্বানী , সীতাকুণ্ড মডার্ন হসপিটালের পরিচালক মো খালেদ মোশারফ হোসেন , সীতাকুণ্ড পৌরসভা বাজার কমিটির সাবেক সাধারণ সম্পাদক  মো বেলাল হোসেন , সীতাকুণ্ড প্রেস ক্লাবের  সাধারণ সম্পাদক লিটন চৌধুরী। উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা মো সাঈদ মিয়া, রতন মিত্র, মো শওকত আলী জেসমিন, অমর শীল, আনিসুল হক মানিক,মাতৃভূমি সামাজিক সংগঠনের সাধারণ সম্পাদক শিপলু দাস। পরে প্রধান অতিথি বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।