৪ঠা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ || ১৯শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

চট্টগ্রাম সিটি  কর্পোরেশনের (চসিক) নবনিযুক্ত  প্রশাসক খোরশেদ আলম সুজন ধানমণ্ডির ৩২নম্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন আজ (০৮আগস্ট) সকাল ১০টায়  ।

ধানমণ্ডির ৩২নম্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক)নবনিযুক্ত প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম সুজন

অতঃপর তিনি ঢাকা রিপোর্টাস ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে চিটাগং জার্নালিস্ট ফোরাম-ঢাকা’র আয়োজনে মিট দ্য প্রেস অনুষ্ঠানে বক্তব্য রাখেন। সিজেএফ এর সভাপতি শাহেদ সিদ্দিকীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোর্শেদ নোমানের সঞ্চালনায় চসিক প্রশাসক খোরশেদ আলম সুজন করোনার এ মহাসঙ্কটকালে কর্পোরেশনের দায়িত্ব তাঁর ওপর ন্যস্ত করায় বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আন্তরিক কৃতজ্ঞতা জানান।

সিজেএফ এর সাংবাদিকদের অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে প্রশাসক সুজন চট্টগ্রামের সিটির বিভিন্ন সমস্যা ও সম্ভাবনা তোলে ধরে বলেন, “ কর্পোরেশনের দায়িত্ব পালনে আমি আপনাদের সহযেগিতা চাই। আপনারা আমার গঠনমূলক সমালোচনা করবেন, সমস্যা তোলে ধরবেন। স্বল্পতম এ সময়ে আমি আপ্রাণ চেষ্টা করবো নগরের বিরাজমান সমস্যা সমাধানের। তবে আমি নগর রাস্তাঘাট সংস্কার, পরিস্কার -পরিচ্ছন্নতা ও পানি নিস্কাষণে বেশি মনোযোগ দেবো।।” দুর্নীতির ব্যাপারে নিজের অবস্থান তোলে ধরে প্রশাসক সুজন বলেন, গত ৬আগস্ট চসিকের দায়িত্বগ্রহণের দিন কর্মকর্তাদের স্পষ্টভাষায় জানিয়ে দিয়েছি, যারা দুর্নীতি করছেন আজ থেকে বিসমিল্লাহ করে তওবা করে ফেলুন। ছোট-বড় কাউকে আমি দুর্নীতি করতে দেবো না, যারা ঘুষখেয়ে,দুর্নীতি করে নগরবাসীকে কষ্ট দেবে তাদের আমি ক্ষমা করবো না।

দায়িত্বগ্রহণের দ্বিতীয়দিনে ফেসবুকের মাধ্যমে কর্পোরেশনের তেলচুরির খবর আমার দৃষ্টি আকর্ষণ করলে তাৎক্ষণিকভাবে ওই তেলচোর কর্মচারির বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছি। মিট দ্য প্রেসের পর প্রশাসক সুজনের স্থানীয় সরকার ও সমবায়মন্ত্রী তাজুল ইসলাম ও আওয়ামী লীগ সম্পাদক সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সাথে সৌজন্যসাক্ষাৎ করার কর্মসিূচি রয়েছে।