৮ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ || ২৩শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও সংক্রমিত হয়েছেন ১১২ জন। এর মধ্যে নগরের ৮৭ জন ও বিভিন্ন উপজেলার ২৫ জন ।
চট্টগ্রামে এ নিয়ে করোনা পজিটিভ হিসেবে শনাক্ত রোগির সংখ্যা দাঁড়ালো মোট ১৪ হাজার ২১৩ জন।এর মধ্যে নগরের ৯ হাজার ৯৫০ জন ও বিভিন্ন উপজেলার বাসিন্দা ৪ হাজার ২৬৩ জন ।
এদিকে করোনায় আক্রান্তদের মধ্যে চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ১জন মৃত্যুবরণ করেন।এ পর্যন্ত মোট মৃত্যুবরণ করেছেন ২৩০ জন; এর মধ্যে নগরের ১৬২ জন ও উপজেলার বাসিন্দা ৬৮ জন ।
আজ বৃহস্পতিবার (৩০ জুলাই) সকালে এসব তথ্য জানান চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি ।
তিনি জানান, চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ৭৭১ জনের নমুনা পরীক্ষা করা হয়।এর মধ্যে করোনায় সংক্রমিত হয়েছেন ১১২ জন।
বুধবার ফৌজদারহাটের বিআইটিআইডিতে ২০৪ জনের নমুনা পরীক্ষায় করোনা পজিটিভ হয়েছেন ২৭ জন।এর মধ্যে নগরের ২৬ জন ও উপজেলা পর্যায়ের বাসিন্দা ১ জন ।
এছাড়া বুধবার চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ১৯৩ জনের নমুনা পরীক্ষা করে করোনা শনাক্ত হয়েছে ২৮ জনের দেহে। এর মধ্যে নগরের ২৩ জন ও উপজেলার বাসিন্দা ৫ জন।
চট্টগ্রাম ভেটেরিনারী বিশ্ববিদ্যালয় ল্যাবে ৩৮ জনের নমুনা পরীক্ষায় সবার করোনা নেগেটিভ এসেছে। গতকাল বুধবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৯৪ জনের নমুনা পরীক্ষা করে করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন ২০ জন। এর মধ্যে নগরের ৭ জন ও ১৩ জন উপজেলার।
ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৫৯ জনের নমুনা পরীক্ষা করে করোনায় সংক্রমিত হয়েছেন ১৭ জন।এর মধ্যে নগরের ১৩ জন ও ৪ জন উপজেলার।
এদিকে শেভরণ ল্যাবে ৭৪ জনের নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছেন ২০ জন।এর মধ্যে নগরের ১৮ জন ও উপজেলার ২ জন ।
কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৯ জনের নমুনা পরীক্ষায় কারও দেহে করোনা পজিটিভ পাওয়া যায় নি ।
চট্টগ্রামের বিভিন্ন উপজেলা পর্যায়ে করোনায় সংক্রমিত ২৫ জনের মধ্যে লোহাগাড়ার ১জন, আনোয়ারার ১জন, চন্দনাইশের ১জন, পটিয়ার ১জন, রাঙ্গুনিয়ার ১জন, রাউজানের ১০জন, ফটিকছড়ির ২জন, হাটহাজারীর ৫জন, সীতাকুণ্ডের আছেন ৩জন জন ।
চট্টগ্রামে করোনায় আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৭৫ জন , এ পর্যন্ত সুস্থ হয়েছেন মোট ২ হাজার ১৮৭ জন।