৫ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ || ২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় আরও ১১৭ জন করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন। এসব শনাক্তের মধ্যে চট্টগ্রাম নগরের ৮৮ জন ও বিভিন্ন উপজেলার বাসিন্দা আছেন ২৯ জন ।
চট্টগ্রামে এ নিয়ে করোনা পজিটিভ হিসেবে শনাক্ত রোগির সংখ্যা দাঁড়ালো মোট ১৪ হাজার ৯৩ জন।এর মধ্যে নগরের ৯ হাজার ৮৫৫ জন ও বিভিন্ন উপজেলার বাসিন্দা ৪ হাজার ২৩৮ জন ।
এদিকে করোনায় আক্রান্তদের মধ্যে চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় কারো মৃত্যু হয় নি। এ পর্যন্ত মোট মৃত্যুবরণ করেছেন ২২৯ জন। এর মধ্যে নগরের ১৬১ জন ও উপজেলার বাসিন্দা ৬৮ জন ।
আজ বুধবার (২৯ জুলাই) সকালে এসব তথ্য জানান চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি ।
তিনি জানান,গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ১ হাজার ৮ জনের নমুনা পরীক্ষা করা হয়; এদের মধ্যে করোনায় সংক্রমিত হয়েছেন ১১৭ জন। গতকাল মঙ্গলবার ফৌজদারহাটের বিআইটিআইডিতে ৩৯৯ জনের নমুনা পরীক্ষায় করোনা পজিটিভ পাওয়া গেছে ১৪ জনের শরীরে । এর মধ্যে নগরের ৮ জন ও উপজেলার বাসিন্দা ৬ জন।
এছাড়া মঙ্গলবার চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ১৫২ জনের নমুনা পরীক্ষা করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২৯ জন।এর মধ্যে নগরের ২৪ জন ও উপজেলার বাসিন্দা ৫ জন।
চট্টগ্রাম ভেটেরিনারী বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৫১ জনের নমুনা পরীক্ষায় করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন ১০জন। এর মধ্যে নগরের ৬জন ও উপজেলার আছেন ৪ জন। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৫২ জনের নমুনা পরীক্ষা করে করোনা পজিটিভ পাওয়া যায় ২৪ জনের দেহে । এর মধ্যে নগরের ১২ জন ও বিভিন্ন উপজেলার ১২ জন ।
ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৭৮ জনের নমুনা পরীক্ষায় করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন ৩০ জন।এর মধ্যে নগরের ২৮ জন ও উপজেলার ২জন।
এদিকে শেভরণ ল্যাবে ৬৪ জনের নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছেন ২১ জন ।এর মধ্যে নগরের ২০ জন ও ১ জন উপজেলার। কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১২ জনের নমুনা পরীক্ষা করে করোনায় আক্রান্ত হয়েছেন ১জন।
চট্টগ্রামের বিভিন্ন উপজেলা পর্যায়ে করোনা পজিটিভ হিসেবে শনাক্ত ২৯ জনের মধ্যে বাঁশখালীর ১জন, আনোয়ারার ১জন, চন্দনাইশের ১জন, পটিয়ার ১জন, বোয়ালখালীর ২জন, রাঙ্গুনিয়ার ১জন, রাউজানের ৮জন, ফটিকছড়ির ৫জন, হাটহাজারীর ৩জন, সীতাকুণ্ডের ৩জন, সন্দ্বীপের ২জন ও ১ জন আছেন মিরসরাইয়ের ।
চট্টগ্রামে করোনায় আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৬৮ জন , এ পর্যন্ত সুস্থ হয়েছেন মোট ২ হাজার ১১২ জন।