৭ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ || ২২শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

জাতিরপিতা বঙ্গবন্ধু শেখমুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতেসারা দেশে এক কোটি চারাবিতরণ, রোপণ ও জাতীয় বৃক্ষরোপণ কর্মসূচি-২০২০ অংশ হিসেবে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি), চট্টগ্রাম কেন্দ্রে’র উদ্যোগে আজ ২৮ জুলাই  সকাল ১১টায় কেন্দ্রের চত্বরে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়।

আইইবি, চট্টগ্রাম কেন্দ্রের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি

কর্মসূচিতে কেন্দ্রের ভাইস-চেয়ারম্যান (একা. এন্ড এইচআরডি) প্রকৌশলী প্রবীর কুমার সেন বলেন, বর্তমান দুর্যোগকালীন সময়ে জননেত্রী শেখহাসিনা যেভাবে দেশকে রক্ষা করার জন্যে যুগান্তকারী পদক্ষেপ গ্রহণ করেছেন সেইলক্ষে দেশের কল্যাণে সকলকে এগিয়ে এসে অবদান রাখার আহবান জানান এবং পরিবেশ রক্ষায় বৃক্ষরোপণের কোনোবিকল্প নেই বলে মন্তব্য করেন।

সম্মানী সম্পাদক প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক বলেন, মুজিব আমাদের অহংকার, মুজিব আমাদের চেতনা। এই চেতনা ধারণ ও লালন করে আমাদের সামনে এগিয়ে যেতে হবে। মুজিববর্ষ উপলক্ষে আজকের বৃক্ষরোপণ কর্মসূচিতে অংশগ্রহণকারী সকল  প্রকৌশলীদের অভিনন্দন ও ধন্যবাদ জ্ঞাপন করেন।

এতে আরও বক্তব্য রাখেন কেন্দ্রের কাউন্সিল সদস্য প্রকৌশলী এস.এম. শহীদুল আলম। বৃক্ষরোপণকর্মসূচিতে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রকৌশলী অশোককুমার চৌধুরী, প্রকৌশলী  মো: কেনোয়ার হোসেন, প্রকৌশলী  সৈকত কান্তি  দে, প্রকৌশলী মো: মাঈন উদ্দীন জুয়েল, প্রকৌশলী সৈয়দ ইকবাল পারভেজ, প্রকৌশলী তৌহিদুল ইসলাম এবং প্রকৌশলী পিংকি দত্ত, প্রকৌশলী  মো: শহীদ উল্লাহ, প্রকৌশলী রেজাউন্নবীসহ অন্যান্য প্রকৌশলী সদস্য বৃন্দ।