৫ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ || ২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
চট্টগ্রামে নতুনকরে ১০৮ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে নগরের ৮৮ জন ও বিভিন্ন উপজেলার বাসিন্দা ২০ জন ।
চট্টগ্রামে এ নিয়ে করোনাভাইরাসে আক্রান্ত রোগির সংখ্যা দাঁড়ালো মোট ১৩ হাজার ৯৭৬ জন। এর মধ্যে নগরের ৯ হাজার ৭৬৭ জন ও বিভিন্ন উপজেলার বাসিন্দা ৪ হাজার ২০৯ জন।
এদিকে করোনায় আক্রান্তদের মধ্যে চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় উপজেলা পর্যায়ে ১জন মৃত্যুবরণ করেছেন। এ পর্যন্ত মোট মৃত্যুবরণ করেছেন মোট ২২৯ জন, এর মধ্যে নগরের ১৬১ জন ও ৬৮ জন উপজেলার বাসিন্দা।
আজ মঙ্গলবার (২৮ জুলাই) সকালে এসব তথ্য জানান চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি ।
তিনি জানান,চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ৮০৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে, এদের মধ্যে ১০৮ জন করোনায় সংক্রমিত হয়েছেন। গতকাল সোমবার ফৌজদারহাটের বিআইটিআইডিতে ৩০৩ জনের নমুনা পরীক্ষায় করোনার পজিটিভ পাওয়া গেছে ১২ জনের শরীরে। এর মধ্যে নগরের ১১ জন ও ১ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা।
এছাড়া সোমবার চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ১৬৪ জনের নমুনা পরীক্ষা করে ৩৪ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে নগরের ৩১ জন ও উপজেলার বাসিন্দা ৩ জন।
চট্টগ্রাম ভেটেরিনারী বিশ্ববিদ্যালয় ল্যাবে ৫৫ জনের নমুনা পরীক্ষায় করোনা পজিটিভ পাওয়া গেছে ৭জনের দেহে। এর মধ্যে নগরের ৬ ও উপজেলার ১জন।
সোমবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৩৩ জনের নমুনা পরীক্ষায় করোনা পজিটিভ পাওয়া যায় ১৯ জনের শরীরে। । এর মধ্যে নগরের ৬ জন ও ১৩ জন উপজেলার।
ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১০৪ জনের নমুনা পরীক্ষা করে করোনায় আক্রান্ত হয়েছেন ১৯ জন । এর মধ্যে নগরের ১৮ জন ও ১ জন উপজেলার।
এদিকে শেভরণ ল্যাবে ৪৭ জনের নমুনা পরীক্ষা করে করোনা শনাক্ত হয়েছে ১৭ জনের দেহে। এর মধ্যে নগরের ১৬ জন ও ১ জন উপজেলার।
কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ২ জনের নমুনা পরীক্ষায় উভয়ের করোনো নেগেটিভ পাওয়া পাওয়া গেছে।
চট্টগ্রামের বিভিন্ন উপজেলা পর্যায়ে করোনায় আক্রান্ত ২০ জনের মধ্যে সাতকানিয়ার ২জন, চন্দনাইশের ২জন, পটিয়ার ১জন, রাউজানের ১জন, ফটিকছড়ির ৬জন, হাটহাজারীর ৭জন ও মিরসরাইয়ের আছেন ১জন ।
চট্টগ্রামে করোনায় আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৭২ জন , এ পর্যন্ত মোট ২ হাজার ৪৪ জন সুস্থ হয়েছেন ।