৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ || ২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় ৭৪৪ জনের নমুনা পরীক্ষায় ১২৬ জন করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন। এসব শনাক্তদের মধ্যে নগরের ৯৬ জন ও বিভিন্ন উপজেলার বাসিন্দা আছেন ৩০ জন ।
চট্টগ্রামে এ নিয়ে করোনাভাইরাসে সংক্রমিত রোগির সংখ্যা দাঁড়ালো মোট ১৩ হাজার ৬২৯ জন। এর মধ্যে নগরের ৯ হাজার ৪৯৭ জন ও বিভিন্ন উপজেলার বাসিন্দা ৪ হাজার ১৩২ জন।
এদিকে চট্টগ্রাম গত ২৪ ঘন্টায় করোনায় সংক্রমিতদের কেউ মৃত্যুবরণ করেন নি। এ পর্যন্ত মোট মৃত্যুবরণ করেছেন ২২৭ জন। এর মধ্যে নগরের ১৬০ জন ও উপজেলার বাসিন্দা আছেন ৬৭ জন ।
আজ শনিবার (২৫ জুলাই) সকালে এসব তথ্য জানান চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি ।
তিনি জানান, গতকাল শুক্রবার ফৌজদারহাটের বিআইটিআইডিতে ২০৩ জনের নমুনা পরীক্ষায় করোনা পজিটিভ পাওয়া যায় ৮ জনের শরীরে । এর মধ্যে নগরের ৭ জন ও উপজেলার ১ জন ।
এছাড়া শুক্রবার চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৯৯ জনের নমুনা পরীক্ষা করে ১৩ জন করোনায় সংক্রমিত হয়েছেন ।এর মধ্যে নগরের ১০ জন ও জন উপজেলার বাসিন্দা ৩জন।
চট্টগ্রাম ভেটেরিনারী বিশ্ববিদ্যালয় ল্যাবে ৯১ জনের নমুনা পরীক্ষায় ৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন।এর মধ্যে নগরের ১ জন ও উপজেলার ৩ জন ।শুক্রবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৬৭ জনের নমুনা পরীক্ষায় করোনা পজিটিভ পাওয়া যায় ৩৪ জনের শরীরে । এদের মধ্যে ১৯ জন নগরের ও ১৫ জন আছেন বিভিন্ন উপজেলার ।
ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৯৬ জনের নমুনা পরীক্ষায় করোনাভাইরাসে শনাক্ত হয়েছেন ৩৪ জন । এর মধ্যে নগরের ৩১ জন ও উপজেলার বাসিন্দা ৩ জন।
শেভরণ ল্যাবে ৮৫ জনের নমুনা পরীক্ষায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩১ জন। এর মধ্যে নগরের ২৮ জন ও উপজেলার ৩ জন ।
কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে শুক্রবার চট্টগ্রামের ৩ জনের নমুনা পরীক্ষায় করোনা পজিটিভ পাওয়া গেছে ২ জনের শরীরে।
গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের বিভিন্ন উপজেলা পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত ৩০ জনের মধ্যে লোহাগাড়ার ১জন, সাতকানিয়ার ২জন, আনোয়ারার ২জন, চন্দনাইশের ১জন, পটিয়ার ২জন, রাঙ্গুনিয়ার ৪জন, রাউজানের ৯জন, ফটিকছড়ির ৪জন, হাটহাজারীর ৪জন ও মিরসরাইয়ের আছেন ২জন জন ।
চট্টগ্রামে করোনায় আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৫১ জন, এ পর্যন্ত সুস্থ হয়েছেন মোট ১ হাজার ৮৪৩ জন।