৮ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ || ২৪শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ
গত ২৪ ঘন্টায় নতুন করে ১৫৭ জন করোনায় সংক্রমিত হয়েছেন চট্টগ্রামে ।এসব সংক্রমিতদের মধ্যে নগরের ১০৬ জন ও বিভিন্ন উপজেলার বাসিন্দা আছেন ৫১ জন ।
এ নিয়ে চট্টগ্রামে করোনাভাইরাসে সংক্রমিত রোগির সংখ্যা দাঁড়ালো মোট
১৩ হাজার ৫০৩ জন।এর মধ্যে নগরের ৯ হাজার ৪০১ জন ও বিভিন্ন উপজেলার আছেন ৪ হাজার ১০২ জন ।
এদিকে করোনায় আক্রান্তদের মধ্যে চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ১জন মৃত্যুবরণ করেছেন। এ পর্যন্ত মোট মৃত্যুবরণ করেছেন ২২৭ জন। এদের মধ্যে নগরের ১৬০ জন ও উপজেলার বাসিন্দা ৬৭ জন।
আজ শুক্রবার (২৪ জুলাই) সকালে এসব তথ্য জানান চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি ।
তিনি জানান, চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় ৮৪২ জনের নমুনা পরীক্ষা করে ১৫৭ জন করোনাভাইরাসে শনাক্ত হয়েছেন। গতকাল বৃহস্পতিবার ফৌজদারহাটের বিআইটিআইডিতে ২৩৮ জনের নমুনা পরীক্ষায় করোনা পজিটিভ পাওয়া যায় ৩১ জনের শরীরে। এর মধ্যে নগরের ২৬ জন ও উপজেলার বাসিন্দা ৫ জন।
এছাড়া বৃহস্পতিবার চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ১৬৭ জনের নমুনা পরীক্ষায় ২৬ জন করোনাভাইরাসে সংক্রমণের খবর পাওয়া গেছে। এর মধ্যে নগরের ২১ জন ও উপজেলার বাসিন্দা ৫ জন।
চট্টগ্রাম ভেটেরিনারী বিশ্ববিদ্যালয় ৬৫ জনের নমুনা পরীক্ষা করে করোনা পজিটিভ পাওয়া গেছে ৬ জনের শরীরে। এর মধ্যে নগরের ১ জন ও উপজেলার ৫ জন ।
বৃহস্পতিবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৬০ জনের নমুনা পরীক্ষায় করোনাভাইরাসে শনাক্ত হয়েছেন ৪৬ জন।এর মধ্যে ১৮ জন নগরের ও ২৮ জন আছেন বিভিন্ন উপজেলার ।
ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৩১ জনের নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছেন ২৯ জন। এর মধ্যে নগরের ২৭ জন ও উপজেলার বাসিন্দা ২ জন।
শেভরণ ল্যাবে ৬০ জনের নমুনা পরীক্ষায় করোনা পজিটিভ মিলেছে ১৫ জনের দেহে।এর মধ্যে নগরের ১৩ জন ও উপজেলার ২ জন ।
কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে বৃহস্পতিবার চট্টগ্রামের ২১ জনের নমুনা পরীক্ষায় করোনায় সংক্রমিত হয়েছেন ৪ জন।
চট্টগ্রামের বিভিন্ন উপজেলা পর্যায়ে করোনায় নতুন শনাক্ত ৫১ জনের মধ্যে সাতকানিয়ার ২জন, বাঁশখালীর ২জন, চন্দনাইশের ১জন, পটিয়ার ১জন, বোয়ালখালীর ২জন, রাঙ্গুনিয়ার ৪জন, রাউজানের ১১জন, ফটিকছড়ির ১২জন, হাটহাজারীর ৯জন, সীতাকুণ্ডের ২জন ও মিরসরাইয়ের আছেন ৫ জন।
চট্টগ্রামে করোনায় আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় ৫২ জন সুস্থ হয়েছেন; এ পর্যন্ত মোট ১ হাজার ৭৯২ জন সুস্থ হয়েছেন।