১লা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ || ১৭ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ
চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় ১ হাজার ৭৮ জনের নমুনা পরীক্ষায় নতুন করে ১৪৮ জন করোনাভাইরাসে শনাক্ত হয়েছেন। শনাক্তদের মধ্যে চট্টগ্রাম নগরের ১১৬ জন ও বিভিন্ন উপজেলার বাসিন্দা ৩২ জন।
চট্টগ্রামে এ নিয়ে করোনাভাইরাসে সংক্রমিত রোগির সংখ্যা দাঁড়ালো মোট
১৩ হাজার ৩৪৬ জন। এর মধ্যে নগরের ৯ হাজার ২৯৫ জন ও বিভিন্ন উপজেলার বাসিন্দা ৪ হাজার ৫১ জন।
এদিকে করোনায় আক্রান্তদের মধ্যে চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় মৃত্যুবরণ করেন ১জন। এ পর্যন্ত মোট ২২৬ জন মৃত্যুবরণ করেছেন। এর মধ্যে নগরের ১৫৯ জন ও উপজেলার বাসিন্দা ৬৭ জন।
আজ বৃহস্পতিবার (২৩জুলাই) সকালে এসব তথ্য জানান চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি ।
তিনি জানান, গতকাল
বুধবার ফৌজদারহাটের বিআইটিআইডিতে ৩৭০ জনের নমুনা পরীক্ষায় করোনা পজিটিভ পাওয়া গেছে ২২ জনের শরীরে । এর মধ্যে নগরের ২০ জন ও উপজেলা পর্যায়ের বাসিন্দা ২ জন ।
এছাড়া বুধবার চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ১৬১ জনের নমুনা পরীক্ষা করে করোনাভাইরাস শনাক্ত হয়েছেন ৩৯ জন। এর মধ্যে নগরের ৩৬ জন ও উপজেলার বাসিন্দা ৩ জন।
চট্টগ্রাম ভেটেরিনারী বিশ্ববিদ্যালয় ১৮৬ জনের নমুনা পরীক্ষায় করোনায় সংক্রমিত হয়েছেন ৭ জন। এর মধ্যে নগরের ৬ জন ও উপজেলার আছেন ১জন ।
গতকাল বুধবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৪১ জনের নমুনা পরীক্ষা করে করোনায় আক্রান্ত হয়েছেন ২৯ জন। এর মধ্যে ১৫ জন নগরের ও ১৪ জন আছেন বিভিন্ন উপজেলার ।
ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১১১ জনের নমুনা পরীক্ষায় করোনা পজিটিভ হয়েছেন ২২ জন।এর মধ্যে নগরের ২০ জন ও উপজেলার বাসিন্দা ২ জন।
শেভরণ ল্যাবে ১০০ জনের নমুনা পরীক্ষায় করোনায় সংক্রমিত হয়েছেন ২৭ জন। এর মধ্যে নগরের ১৯ জন ও উপজেলার ৮ জন।
বুধবার কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৯ জনের নমুনা পরীক্ষায় করোনাভাইরাস শনাক্ত
৩২ জনের মধ্যে লোহাগাড়ার ২জন, সাতকানিয়ার ২জন, বাঁশখালীর ২জন, পটিয়ার ২জন, বোয়ালখালীর ৩জন, রাঙ্গুনিয়ার ৩জন, রাউজানের ৯জন, ফটিকছড়ির ১জন, হাটহাজারীর ৪জন, সীতাকুণ্ডের সলিমপুর ১জন, সন্দ্বীপের ১জন ও ২ জন আছেন মিরসরাইয়ের।
করোনায় আক্রান্তদের মধ্যে চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় ৬৩ জন সুস্থ হয়েছেন, এ পর্যন্ত মোট ১ হাজার ৭৪০ জন সুস্থ হয়েছেন।