৪ঠা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ || ১৯শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ১৩৩ জন করোনায় সংক্রমিত হলেন। এর মধ্যে নগরের ৯১ জন ও বিভিন্ন উপজেলার আছেন ৪২ জন ।
চট্টগ্রামে এ নিয়ে করোনাভাইরাসে সংক্রমিত রোগির সংখ্যা দাঁড়ালো মোট
১৩ হাজার ১৯৮ জন।এসব সংক্রমিতদের মধ্যে নগরের ৯ হাজার ১৭৯ জন ও বিভিন্ন উপজেলার বাসিন্দা আছেন ৪ হাজার ১৯ জন।
এদিকে করোনায় আক্রান্তদের মধ্যে চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় কেউ মৃত্যুবরণ করেন নি। এ পর্যন্ত মোট মৃত্যুবরণ করেছেন ২২৫ জন। এর মধ্যে নগরের ১৫৮ জন ও উপজেলার বাসিন্দা আছেন ৬৭ জন ।
আজ বুধবার (২২ জুলাই) সকালে এসব তথ্য জানান চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি ।
তিনি জানান, চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় ৮০৯ জনের নমুনা পরীক্ষায় ১৩৩জন করোনাভাইরাসে সংক্রমিত হলেন। এর মধ্যে করোনায় কেউ মৃত্যুবরণ করেন নি।
গতকাল মঙ্গলবার ফৌজদারহাটের বিআইটিআইডিতে ১৪৫ জনের নমুনা পরীক্ষায় করোনা পজিটিভ পাওয়া গেছে ৭ জনের শরীরে। এর মধ্যে নগরের ৬ জন ও ১ জন উপজেলার। বাসিন্দা।
মঙ্গলবার চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ১৭৮ জনের নমুনা পরীক্ষায় করোনাভাইরাসে শনাক্ত হলেন ৩৩ জন । এর মধ্যে নগরের ৩১ জন ও উপজেলার বাসিন্দা ২ জন ।
মঙ্গলবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৪০ জনের নমুনা পরীক্ষায় করোনায় সংক্রমিত হলেন ৩৩ জন। এর মধ্যে ৭ জন নগরের ও বিভিন্ন উপজেলার আছেন ২৬ জন।
ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ২৩১ জনের নমুনা পরীক্ষায় করোনা পজিটিভ হলেন ২২ জন। এর মধ্যে নগরের ১৬ জন ও উপজেলার বাসিন্দা৬ জন ।
শেভরণ ল্যাবে ১১৫ জনের নমুনা পরীক্ষায় করোনাভাইরাসে আক্রান্ত হলেন ৩৮ জন। এর মধ্যে নগরের ৩১ জন ও উপজেলার ৭ জন । এদিকে মঙ্গলবার চট্টগ্রামের কারও নমুনা পরীক্ষা হয়নি কক্সবাজার মেডিকেল কলেজ ও চট্টগ্রাম ভেটেরিনারী বিশ্ববিদ্যালয় ল্যাবে ।
চট্টগ্রামের বিভিন্ন উপজেলায় করোনায় সংক্রমিত ৪২ জনের মধ্যে সাতকানিয়ার ১জন, বাঁশখালীর ২জন, আনোয়ারার ১জন, পটিয়ার ২জন, রাঙ্গুনিয়ার ১জন, রাউজানের ১৫জন, ফটিকছড়ির ১০জন, হাটহাজারীর ৮জন ও মিরসরাইয়ের আছেন ২ জন ।
চট্টগ্রামে করোনায় আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় সুস্থ ৫৩ জন, এ পর্যন্ত মোট ১ হাজার ৬৭৭ জন সুস্থ হলেন ।