৮ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ || ২৪শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ
চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ১৩৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে নগরের ৮৯ জন ও বিভিন্ন উপজেলার আছেন ৪৯ জন।
এ নিয়ে চট্টগ্রামে মোট করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৩ হাজার ৬৫ জন। এ সব আক্রান্তদের মধ্যে নগরের ৯ হাজার ৮৮ জন ও চট্টগ্রামের বিভিন্ন উপজেলার বাসিন্দা ৩ হাজার ৯৭৭ জন ।এদিকে করোনায় আক্রান্তদের মধ্যে চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছেন ২জন। এ পর্যন্ত মোট মৃত্যুবরণ করেছেন ২২৫ জন। এদের মধ্যে নগরের ১৫৮ জন ও উপজেলার বাসিন্দা ৬৭ জন।
আজ মঙ্গলবার (২১ জুলাই) সকালে এসব তথ্য জানান চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি ।
তিনি জানান,  চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় ১ হাজার ১১৫ জনের নমুনা পরীক্ষা করে করোনায় আক্রান্ত পাওয়া গেছে ১৩৮জন। গতকাল সোমবার ফৌজদারহাটের বিআইটিআইডিতে ১৮৫ জনের নমুনা পরীক্ষায় করোনা পজিটিভ পাওয়া গেছে ২০ জনের শরীরে। এর মধ্যে নগরের ১৬ জন ও উপজেলা পর্যায়ের বাসিন্দা ৪ জন ।
এছাড়া সোমবার চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ২০৩ জনের নমুনা পরীক্ষা করে করোনা সংক্রমিত হয়েছেন ৩২ জন। এর মধ্যে নগরের ২৬ জন ও উপজেলার বাসিন্দা ৬ জন ।
সোমবার চট্টগ্রাম ভেটেরিনারী বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৫৩ জনের নমুনা পরীক্ষা করে করোনা আক্রান্ত হয়েছেন ৩ জন। এর মধ্যে নগরের ১জন ও উপজেলার ২জন ।
সোমবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১০৬ জনের নমুনা পরীক্ষা করে করোনা পজিটিভ পাওয়া যায় ৩০ জনের শরীরে । এর মধ্যে ১৫ জন নগরের ও ১৫ জন আছেন বিভিন্ন উপজেলার ।
ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৩৩৪ জনের নমুনা পরীক্ষা করে করোনা সংক্রমিত হয়েছেন ২৭ জন।এর মধ্যে নগরের ২২ জন ও উপজেলার বাসিন্দা ৫ জন।
শেভরণ ল্যাবে ১০৩ জনের নমুনা পরীক্ষায় করোনা পজিটিভ হয়েছেন ২৭ জন।এর মধ্যে নগরের ২২ জন ও উপজেলার ৫ জন ।
কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৩১ জনের নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছেন ৪ জন।
চট্টগ্রামের বিভিন্ন উপজেলায় করোনায় আক্রান্ত  ৪৯ জনের মধ্যে সাতকানিয়ার ২জন, বাঁশখালীর ৩জন, আনোয়ারার ৩জন, চন্দনাইশের ৪জন, পটিয়ার ১জন, বোয়ালখালীর ৩জন, রাঙ্গুনিয়ার ৫জন, রাউজানের ১১জন, ফটিকছড়ির ৪জন, হাটহাজারীর ৯জন, সীতাকুণ্ডের ১জন, সন্দ্বীপের ১ জন ও মিরসরাইয়ের আছেন ২জন।
করোনায় আক্রান্তদের মধ্যে চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪০ জন।এ পর্যন্ত মোট ১ হাজার ৬২৪ জন সুস্থ হলেন।