৩১শে আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ || ১৬ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ
চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় নতুন করে ১০৭ জন করোনায় সংক্রমিত হয়েছেন। এর মধ্যে নগরের ৮০ জন ও বিভিন্ন উপজেলার বাসিন্দা আছেন ২৭ জন। তবে এ সময়ে করোনায় আক্রান্তদের কারও মৃত্যু হয়নি।
চট্টগ্রামে করোনাভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১১ হাজার ৫৯৭ জন। এর মধ্যে নগরের ৮ হাজার ৯৪ জন ও বিভিন্ন উপজেলার বাসিন্দা ৩ হাজার ৫০৩ জন ।
এখন পর্যন্ত করোনায় মোট মৃত্যুবরণ করেন ২১৬ জন, এর মধ্যে নগরের ১৫৩ জন ও ৬৩ জন উপজেলার বাসিন্দা।
আজ সোমবার (১৩ জুলাই) সকালে এসব তথ্য জানান চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।
তিনি জানান, গতকাল
রবিবার ফৌজদারহাটের বিআইটিআইডিতে ১৪২ জনের নমুনা পরীক্ষায় করোনা পজিটিভ এসেছে ১৫ জনের শরীরে। এর মধ্যে নগরের ১১ জন ও ৪ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা।
এছাড়া রবিবার চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৯৯ জনের নমুনা পরীক্ষায় করোনা আক্রান্ত হয়েছেন ৩৪ জন।এর মধ্যে নগরের ২৯ জন ও ৫ জন উপজেলার বাসিন্দা।
রবিবার চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটির (সিভাসু) ল্যাব ও শেভরণ ল্যাবে চট্টগ্রামের কারও নমুনা পরীক্ষা হয়েছে কিনা- সিভিল সার্জন অফিস এমন ফল পায়নি ।
রবিবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৪১ জনের নমুনা পরীক্ষা করে করোনা পজিটিভ পাওয়া যায় ৩০ জনের দেহে। এর মধ্যে ১৫ জন নগরের ও বিভিন্ন উপজেলার আছেন ১৫ জন ।
কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ২১ জনের নমুনা পরীক্ষায় করোনা পজিটিভ এসেছে ১জনের ।
বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে চট্টগ্রামের ১৯৪ জনের নমুনা পরীক্ষায় করোনায় সংক্রমিত হয়েছেন ২৭জন।এ মধ্যে নগরের ২৫ জন ও উপজেলার ২ জন।
চট্টগ্রামের বিভিন্ন উপজেলায় করোনায় আক্রান্ত ২৭ জনের মধ্যে লোহাগাড়ার ২, আনোয়ারার ৪, বোয়ালখালীর ১, রাঙ্গুনিয়ার ৩, রাউজানের ৫, ফটিকছড়ির ১, হাটহাজারীর ৭, সীতাকুণ্ডের ১ জন ও মিরসরাইয়ের আছেন ৩ জন ।
মহামারী করোনায় আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায়
চট্টগ্রামে ৪২ জন সুস্থ হয়েছেন, এ পর্যন্ত মোট ১ হাজার ৩৯৭ জন সুস্থ হয়েছেন।